শনিবার ২৩ জানুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » sub lead 2 » মেয়র সাক্কুর বিরুদ্ধে কুমিল্লার সাবেক ছাত্রদল নেতাদের সংবাদ সম্মেলন


মেয়র সাক্কুর বিরুদ্ধে কুমিল্লার সাবেক ছাত্রদল নেতাদের সংবাদ সম্মেলন


আমাদের কুমিল্লা .কম :
24.12.2020

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি নেতা মো.মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক নেতৃবৃন্দ। মেয়র সাক্কু বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদকের পদে রয়েছেন। বুধবার সকাল ১১টায় নগরীর ধর্মসাগরপাড়ে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াছিনের রাজনৈতিক কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও জেলা দক্ষিণ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কায়সার। এ সময় জেলা ছাত্রদলের সাবেক সভাপতি আমিরুজ্জামান আমির, রেজাউল কাউয়ুম,ভিপি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিমসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনের লিখিত কপিতে ১৪ জন বর্তমান ও সাবেক ছাত্রদল নেতা স্বাক্ষর করেন। এর মধ্যে সাবেক জেলা সাধ্রাণ সম্পাদক নজরুল ইসলাম,আবদুল্লাহ আল মামুন,আমিরুল পাশা সিদ্দিক,মহানগর ছাত্রদল সভাপতি মো. রিয়াজ উদ্দিন,জেলা ছাত্রদল সভাপতি নাদিমুর রহমান শিশির,মহানগর সাধারণ সম্পাক ফরিদ উদ্দিন শিবলু,জেলা সাধ্রাণ সম্পাদক তোফায়েল আহমেদ,কুমিল্লা বিশ^বিদ্যালয় ছাত্রদল সভাপতি নূরুল আলম চেšধুরী নোমান ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ইউটিউব চ্যানেলে দেওয়া মেয়র সাক্কুর একটি স্বাক্ষাতকারের ভিডিও ভাইরাল হয়। ওই ভিডিওতে দেখা যায়, মেয়র সাক্কু বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতাদের নিয়ে বিভিন্ন উপহাসমূলক কথা বলেছেন। এর প্রতিবাদেই ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
লিখিত বক্তব্যে মো.নিজাম উদ্দিন কায়সার বলেন, মেয়র সাক্কু মাঠ থেকে উঠে আসা একজন বিএনপি নেতা। তার কাছে দলের নেতাকর্মীদের প্রত্যাশা অনেক। কিন্তু বাস্তবতা হচ্ছে তিনি ধানের শীষ প্রতীকে মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে বিএনপির কর্মকাণ্ড থেকে নিজেকে গুটিয়ে রেখেছেন। উল্টো আওয়ামী লীগের সঙ্গে আঁতাত করে বিএনপির নেতাকর্মীদের নামে পুলিশের পাশাপাশি উনার পালিত সন্ত্রাসী দিয়ে হামলা ও হয়রানি করেছেন।
নিজাম উদ্দিন কায়সার আরও বলেন, মেয়র সাক্কু নিজে ভালো থাকার জন্য দলের আদর্শকে বিকিয়ে দিয়েছেন। আমরা তাকে বলতে চাই আপনি দলের জন্য কাজ না করলেও দলের কোন ক্ষতি হবে না। আর কাজ করতে না পারলে চুপ থাকেন। কিন্তু দেশনেত্রী খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমান আমাদের অস্তিত্ব ও বিশ্বাস। আপনি, আমি তাদের নামের উপর কুমিল্লায় প্রতিষ্ঠিত। তাদের নিয়ে আপনি যেই বক্তব্য দিয়েছেন তার জন্য আপনাকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। না হয় দলের পদসহ কুমিল্লার মানুষের ধানের শীষ প্রতীকের ভোটে নির্বাচিত মেয়র পদ থেকে আপনাকে পদত্যাগ করতে হবে।
এ প্রসঙ্গে জানতে চাইলে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি নেতা মো.মনিরুল হক সাক্কু বলেন, আমি গত ৪২ বছর ধরে বিএনপির রাজনীতি করি। কখনো দলের সঙ্গে বেঈমানি করিনি। আমার যেই ভিডিও নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে, সেটি ছিলো ৫২ মিনিটের। সেটাকে অ্যাডিট করে ২ মিনিটের বক্ত্যব বানিয়ে ফেসবুকে ছাড়া হয়েছে। আর আমি কার বাড়িতে হামলা করেছি তাদের প্রমাণ দিতে বলেন। মূলত সামনে মহানগর বিএনপির কমিটি হবে। এজন্য আমাকে বিতর্কিত করতে এসব মিথ্যাচার করা হচ্ছে।