শুক্রবার ৫ gvP© ২০২১


শিক্ষার্থীদের আগমনে ১০মাস পর ভিক্টোরিয়ায় প্রাণের মেলা


আমাদের কুমিল্লা .কম :
17.01.2021

কুমিল্লা প্রতিনিধি।।
স্নাতক চতুর্থ বর্ষের পরীক্ষার মধ্য দিয়ে প্রাণ ফিরে পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ। গতকাল রবিবার স্নাতকের স্থগিত হওয়া পরীক্ষা পুনরায় শুরু হয়। এ পরীক্ষার মধ্য দিয়ে দীর্ঘ ১০মাস পর সরব হয়ে ওঠে ভিক্টোরিয়া প্রাঙ্গণ। এদিন সকাল ৮টা থেকে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে কলেজ। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশ করে। কলেজ প্রশাসনের পক্ষ থেকেও আলাদাভাবে ব্যবস্থা করা হয় হ্যান্ড স্যানিটাইজার ও মাস্কের। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অনুষ্ঠিত হয় পরীক্ষা।
পরীক্ষা ভবন ঘুরে দেখা যায়, কোনও বেঞ্চে দুইজন ও কোনও বেঞ্চে একজন করে ত্রিভুজ আকৃতিতে বসানো হয় পরীক্ষার্থীদের। করোনার সংক্রমণ যাতে না হয় সেক্ষেত্রে ৩ফুট দূরত্ব বজায় রেখে আসন বিন্যাস করা হয়। কলেজের স্বেচ্ছাসেবী সংগঠনগুলো স্বাস্থ্যবিধি বজায় রাখার জন্য কাজ করে। শিক্ষার্থীদের আগমনকে কেন্দ্র করে পুরো কলেজ আঙিনাকে পরিচ্ছন্ন করে তোলা হয়। ব্যবস্থা করা হয় সুপেয় পানির। এছাড়া অভিভাবকদের জন্য পরীক্ষা ভবনের চতুর্থ তলায় অপেক্ষমাণ কক্ষের ব্যবস্থা করে কলেজ প্রশাসন।
এবিষয়ে শিক্ষার্থী সোহাগ মিয়া বলেন, স্নাতক চতুর্থ বর্ষের পরীক্ষার মধ্য দিয়ে প্রাণ ফিরে পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ। অনেক দিন পর স্যার ও সহপাঠীদের সাথে দেখা হয়ে ভালো লাগছে।
কলেজ অধ্যক্ষ প্রফেসর রুহুল ভূঁইয়া জানান, শিক্ষার্থীরা হলো কলেজের প্রাণ। গত ১০মাস আমরা কলেজ উন্নয়নে কাজ করেছি। এসময়ে কলেজের অনেক পরিবর্তন হয়েছে। তারপরও শিক্ষার্থীদের উপস্থিতি না থাকায় মন খারাপ ছিল। আজ পরীক্ষার্থীদের দেখে খুব ভালো লাগছে।