শুক্রবার ৫ gvP© ২০২১


স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জনগণ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দেখতে চায় —ড. খন্দকার মারুফ


আমাদের কুমিল্লা .কম :
17.01.2021

স্টাফ রিপোর্টার।।
‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জনগণ সুষ্ঠু ও নিরপেক্ষ পৌর নির্বাচন দেখতে চায়’ বলে মন্তব্য করেছেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড.খন্দকার মারুফ হোসেন!
তিনি রোববার কুমিল্লার দাউদকান্দিতে স্থানীয় বিএনপির নেতা-কর্মীদের নিয়ে দাউদকান্দি সহকারী রিটার্নিং অফিসার কার্যালয়ে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী নূর মোহাম্মদ সেলিম সরকারের মনোনয়ন-পত্র জমাদানকালে উপস্থিত ছিলেন। সকালে দাউদকান্দির নিজ বাসভবনে এবং পরে আনুষ্ঠানিকতা শেষে স্থানীয় সাংবাদিক ও বিএনপি নেতা-কর্মীদের উদ্দেশে বক্তৃতা করেন।
ড. মারুফ বলেন, বর্তমান সরকারের সময়ে কোনো নির্বাচনই সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হচ্ছে না। দুই ধাপে অনুষ্ঠিত পৌর নির্বাচন সুষ্ঠু হয়নি। ক্ষমতাসীনরা বিএনপির এজেন্টদের ভোটকেন্দ্রে যেতে দেয়নি। অনেক জায়গায় কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে। বিএনপির সমর্থকদের ভোটকেন্দ্রের কাছেও যেতে দেয়নি। তারা প্রশাসনের সমর্থন নিয়ে গায়ের জোরে ভোটকেন্দ্র দখল করেছে। জাতীয় নির্বাচনের মতো পৌরসভা নির্বাচনেও একই ধরনের কাজ করছে। ফলে জনগণ হতাশ, তারা ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না।
তিনি বলেন, ইভিএম ব্যবহার হলেই নির্বাচন সুষ্ঠু হবে, এমনটা ভাবার কোনো অবকাশ নেই। ইভিএম পদ্ধতি ব্যবহারেও কারচুপি করা যায়। উন্নত দেশে ইভিএম এখন বাতিল পদ্ধতি। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধি নির্বাচিত হলেই কেবল সমাজে শান্তি ও উন্নয়ন নিশ্চিত হবে।
ড.মারুফ বলেন, দেশবরেণ্য সিনিয়র রাজনীতিক ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন দাউদকান্দিকে ব্যাপক উন্নয়নে আলোকিত করার মহান উদ্দেশ্যে পৌরসভা প্রতিষ্ঠা করেন। তাঁর সেই স্বপ্নপূরণের লক্ষ্যে দাউদকান্দিতে বিএনপির মেয়র প্রার্থী নূর মো. সেলিম সরকার এবং কাউন্সিলর প্রার্থীদের বিপুলভোটে নির্বাচিত করার জন্য দলীয় নেতা-কর্মীসহ সকল শ্রেণী-পেশার ভোটারদের প্রতি উদাত্ত আহবান জানান। এই সময় স্থানীয় বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।