শুক্রবার ৫ gvP© ২০২১


ব্রাহ্মণবাড়িয়ায় সালিশের জরিমানা নিয়ে ধস্তাধস্তিতে সালিশকারকের মৃত্যু


আমাদের কুমিল্লা .কম :
18.01.2021

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া।।

ব্রাহ্মণবাড়িয়া সরাইলে সালিশের জরিমানার টাকা নিয়ে ধস্তাধস্তির সময় হোসেন মিয়া (৫০) নামে এক সালিশকারকের মৃত্যু হয়েছে।
রোববার বিকেল উপজেলার পানিশ্বর ইউনিয়নের এ ঘটনা ঘটে। হোসেন মিয়া একই এলাকার শোলাবাড়ি গ্রামের মৃত হাজী লাল মিয়ার ছেলে। তিনি এলাকায় সালিশকারক হিসেবে পরিচিত ছিল।
নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, গত বুধবার ক্রিকেট খেলাকে কেন্দ্র করে শোলাবাড়ির কুলির বাড়ির ছেলেদের সাথে (তাদের)এজামতের বাড়ির ছেলেদের ঝগড়া হয়। পরে স্থানীয় সালিশিতে এজামতের বাড়ির জরিমানা হয়। বিকেলে হোসেন জরিমানার টাকা চাওয়ায় মৃত ফালু মিয়ার ছেলে দুলাল ও মনির তার উঠানে গিয়ে ধস্তাধস্তি করে বুকে কিল-ঘুষি মারতে শুরু করেন। পরে হোসেন উঠানে পড়ে গিয়ে মৃত্যুবরণ করেন।
হোসেনকে উদ্ধার করে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসেন তার পরিবারের অন্যান্য সদস্যরা। কর্তব্যরত চিকিৎসক জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই হোসেনের মৃত্যু হয়েছে।
সরাইল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত রির্পোট মৃত্যুর আসল কারণ জানা যাবে। লিখিত অভিযোগের প্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।