সোমবার ৮ gvP© ২০২১


অসাম্প্রদায়িক চেতনার অনন্য উদাহরণ প্রদীপ কুমার পাল বাবলু


আমাদের কুমিল্লা .কম :
21.01.2021

স্মরণ সভায় বক্তারা-


স্টাফ রিপোর্টার।।
প্রদীপ কুমার পাল বাবলু ছিলেন অসাম্প্রদায়িক চেতনার অনন্য উদাহরণ। তার মতো একজন নিরেট ভদ্রলোক, সমাজ হিতৈষী ব্যক্তিত্ব ও বহু গুণেগুণান্বিত মানুষ নগর কুমিল্লায় আর আসবে কি না সন্দেহ। সমাজ সেবক প্রদীপ কুমার পাল বাবলুর শূন্যস্থান কুমিল্লায় সহজে পূরণ হবার নয়। তিনি ধর্মবর্ণ নির্বিশেষে সকল মানুষের হৃদয়ে ভালবাসার মানুষ হয়ে বেঁচে থাকবেন। গতকাল বুধবার সন্ধ্যায় নাটাব কুমিল্লার নির্বাহী সদস্য প্রয়াত প্রদীপ কুমার পাল বাবলুর স্মরণ সভায় বক্তারা এ কথা বলেন। বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) কুমিল্লা জেলা শাখা দৈনিক আমাদের কুমিল্লা অফিসে এ স্মরণ সভার আয়োজন করে। সভার শুরুতেই প্রয়াত প্রদীপ কুমার পাল বাবলুর আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।
নাটাব কুমিল্লার সহসভাপতি সাংবাদিক আবুল হাসানাত বাবুলের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শাহাজাদা এমরানের সঞ্চালনায় আয়োজিত স্মরণ সভায় বক্তব্য রাখেন, কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা.মোসলেহ উদ্দিন আহমেদ,বীরমুক্তিযোদ্ধা,বিশিষ্ট কবি ও ছড়াকার জহিরুল হক দুলাল,বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক জামিল আহমেদ খন্দকার, নাটাব কুমিল্লার সাধারণ সম্পাদক ডা.গোলাম শাহজাহান, বিশিষ্ট শিক্ষানুরাগী আনিসুর রহমান আখন্দ,কুমিল্লা কালচারাল কমপ্লেক্সের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন সিদ্দিকী, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লার সভাপতি ইয়াসমীন রীমা, ব্লাস্ট কুমিল্লার সমন্বয়কারী এড.শামিমা জাহান, এটিএন বাংলার স্টাফ রিপোর্টার খায়রুল আহসান মানিক, আওয়ার টাইমসের স্টাফ রিপোর্টার মাহবুব আলম বাবু প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন নাটাব কুমিল্লার যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর মাসুম ও প্রয়াত প্রদীপ কুমার পাল বাবলুর পরিবারের পক্ষ থেকে প্রতিক্রিয়া ব্যক্ত করেন এড.দীলিপ কুমার পাল ভুতু।
স্মরণ সভায় উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সুরেশ চন্দ্র দাশ, জয়দেব ভট্টাচার্য্য,
সাংবাদিক জসিম উদ্দিন চৌধুরী, তৈয়বুর রহমান সোহেল, সুফিয়ান রাসেল,রুবেল মজুমদার,আবদুল্লাহ আল মারুফ, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ সাংবাদিক সমিতির পক্ষে মহিউদ্দিন আকাশ, শরীফ খান, মিঠন, পুতুল, সাইফুল প্রমুখ।
পরিবারের পক্ষ থেকে সভাকে জানানো হয়, সমাজ সেবক প্রদীপ কুমার পাল বাবলুর স্মৃতিকে ধরে রাখার জন্য শিগগিরই একটি স্মারক গ্রন্থ প্রকাশ করা হবে। এ জন্য প্রদীপ কুমার পাল বাবলুকে নিয়ে যে কোন স্মৃতিচারণ মূলক লেখা কুমিল্লা কমার্সিয়াল ইনস্টিটিউটে জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়।