সোমবার ৮ gvP© ২০২১


প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি কুমিল্লা জেলার মানববন্ধন


আমাদের কুমিল্লা .কম :
24.01.2021

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি কুৃমিল্লা জেলা শাখার উদ্যোগে সারা দেশের ন্যায় মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।
২৪ জানুয়ারি কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কয়েক শ’ শিক্ষক ৩ দফা দাবি বাস্তবায়নের লক্ষে এই মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন সমিতির কুমিল্লা জেলা শাখার সভাপতি মোঃ হাবিবুর রহমান ভূইয়া, সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন ও কুমিল্লা জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজসেবক ও তিতাস উপজেলার ৩ নং বলরামপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নুর নবী প্রমুখ। মানববন্ধন শেষে সকল শিক্ষক ও দেশের কল্যাণার্থে দোয়া মোনাজাত করা হয়। পরে জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর এর মাধ্যমে ৩ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়। এরপর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল মান্নানের সাথে দেখা করে তাদের দাবিগুলো যে যৌক্তিক তা তুলে ধরা হয়। এছাড়া তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান নব নির্বাচিত নেতৃবৃন্দ। তিনি তাদের দাবিগুলোকে যৌক্তিক উল্লেখ করে বলেন, এগুলোর কোনটা বাস্তবায়ন করতে হলে সংসদে আইন পাশ করতে হবে।
তাদের দাবিগুলো হলো ১.অর্থ মন্ত্রণালয়ের ১২/৮/২০২০ খ্রি. পত্রটি প্রত্যাহার করে বিধিমালা ২০১৩ এর বিধি-২ উপবিধি (গ) তে বর্ণিত ৫০% কার্যকর চাকুরি কালের ভিত্তিতে টাইমস্কেল বহাল রাখতে হব। ২. গত ১৫/১১/২০২০ খ্রি. তারিখে মহাপরিচালক প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক জারিকৃত পত্রটি প্রত্যাহার পূর্বক (চাকুরীর শর্তাদি নির্ধারণ) বিধিমালা ২০১৩ এর বিধি-২ উপবিধি (গ) তে বর্ণিত ৫০% কার্যকর চাকুরী কালের ভিত্তিতে শিক্ষকদের জেষ্ঠ্যতা, পদোন্নতি প্রদান করতে হবে। ৩. অধিগ্রহণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি কর্তৃক প্রধান শিক্ষক পদে নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষকগণের নাম গেজেট থেকে বাদ পরায় গেজেটে অন্তর্ভূক্ত করতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন মুজিবুর রহমান, মোজাম্মেল হক, আবুল কাশেম মোহাম্মদ হোসাইন, মনিরুল হক, আলী হোসেন, কামরুল আহসান নকিব, আবু সালেহ মুছা ভূইয়া, কবির আহাম্মাদ, নাছিমা আক্তার, মনোয়ারা বেগম, রাহিমা আক্তার, ফারুক আহাম্মাদ, মোঃ ইসমাইল, জামাল হোসেন, আক্তারুজ্জামান, মিজানুর রহমান খান, হারুনুর রশিদ খান, মাহবুবুর রহমান, নজরুল ইসলাম, আবুল কাশেম, আবু কাইয়ূম, সৈয়দ হারুনুর রশিদ, অলি উল্লাহ, আবু তাহের, অলি উল্লাহ, রোমান মিয়া, পারুল আক্তার ও পারভীন আক্তার প্রমুখ। -প্রেস বিজ্ঞপ্তি।