সোমবার ৮ gvP© ২০২১


‘কুমিল্লা থিওসফিক্যাল লজ ভবন আজ বেদখল’


আমাদের কুমিল্লা .কম :
25.01.2021

গত ২৪ জানুয়ারি কুমিল্লা নগরীর ঠাকুরপাড়াস্থ কনকস্তুপ বৌদ্ধবিহারে দি থিউসফিক্যাল সোসাইটি লজেজ ইন বাংলাদেশ ও কুমিল্লা লজের উদ্যোগে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন রামমালা ছাত্রাবাস ও রামমালা গ্রন্থাগার এর প্রধান তত্ত্বাবধায়ক অধ্যাপক বিমলেন্দ্র নারায়ন মজুমদার। আলোচনায় অংশগ্রহণ করেন ড. আলী হোসেন চৌধুরী, কোষাধ্যক্ষ সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, অধ্যক্ষ আবু সালেক মোঃ সেলিম রেজা সৌরভ অধ্যক্ষ সোনার বাংলা কলেজ, কনকস্তুপ বৌদ্ধ বিহার এর উপাধ্যক্ষ শ্রীমৎ ধর্মপাল ভিক্ষু, শিক্ষাবিদ বাবু সাধন মিত্র সিংহ, সম্পাদক শ্রীমৎ ধর্ম রক্ষিত মহাথেরো অন্তোষ্টিক্রিয়া উদযাপন কমিটি।
বক্তাগণ আক্ষেপ করে বলেন, পন্ডিত শ্রীমৎ ধর্মরক্ষিত মহাথেরোর জ্ঞান অর্জনের ক্ষেত্র কুমিল্লা টাউন হলের পশ্চিম পাশে অবস্থিত কুমিল্লা থিওসফিক্যাল লজ ভবন আজ বেদখল।
সেখানে কর্তৃপক্ষ তালা ঝুলিয়ে দিয়ে হকার ও ডেকোরেটার এর মালামাল রেখে ভাড়া নিয়ে থাকেন। কুমিল্লাবাসীর জন্য এটা লজ্জার বিষয়। অবিলম্বে তা লজ কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করে জ্ঞান চর্চার সুযোগ করে দেওয়ার আহবান জানানো হয়। অধ্যাপক ধর্মরক্ষিত মহাথেরোর জীবন দর্শন আমাদেরকে আলোর পথ দেখাবে এই প্রত্যাশা।
এডভোকেট আবদুল জলিল, সভাপতি মহাস্থবীর পন্ডিত শীলভদ্র লজ, অধ্যাপক সূর্য নারায়ন সাহা, অধ্যাপক রাহুল তারণ পিন্টু, শ্রী স্বপন কুমার দেবনাথ সম্পাদক, গুরুমীন নাথ লজ। উপস্থিত ছিলেন বিজয় সিংহ, বাবু সুশেন বড়ুয়া, ময়নামতি লজের সদস্য যথাক্রমে শ্যামল বড়ুয়া ববি ও মিসেস শ্যামল বড়ুয়া, শ্রী তপন সেনগুপ্ত, শ্রী দীনেশ ভট্টাচার্য, স্বপন সরকার, পন্ডিত রাশমোহন চক্রবর্তী লজের সম্পাদক মধুসূদন বিশ্বাস, গুরুমীননাথ লজের সম্পাদক অধ্যাপক সুশান্ত দেবনাথ সার্বজনিন প্রার্থনা পরিচালনা করেন এডভোকেট প্রহলাদ দেবনাথ কো-অর্ডিনেটর টি.এস লজের ইন বাংলাদেশ ও কুমিল্লা লজ। সঙ্গীত পরিবেশন করেন ময়নামতি লজের সম্পাদক মোঃ ওমর ফারুক ভুইয়া ও বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পী জ্যোতি সূত্রধর।
অনুষ্ঠান উপস্থাপনা করেন পন্ডিত শীলভদ্রলজের সম্পাদক এডভোকেট দিবস জ্যোতি বড়ুয়া। ময়নামতি টিওএস গ্র“পের পক্ষ থেকে ৫০০ সার্জিক্যাল মাস্ক বৌদ্ধ মন্দিরে প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে পন্ডিত শ্রীমৎ ধর্ম রক্ষিত মহাথেরোর মরদেহে শ্রদ্ধার্ঘ অর্পণ করা হয়।
-প্রেস বিজ্ঞপ্তি।