সোমবার ৮ gvP© ২০২১


নগরীর মনিপুরে মসজিদের কাজে বাধা প্রদানের অভিযোগ


আমাদের কুমিল্লা .কম :
27.01.2021

কুমিল্লা মহানগরীর ২৩ নং ওয়ার্ডের মনিপুর মসজিদ নির্মাণ কাজে বাধা প্রদানের অভিযোগে বুধবার দুপুরে মনিপুর এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। 

সদর দক্ষিণশাহ ফয়সাল কারীম, সদর দক্ষিণ।।

কুমিল্লা মহানগরীর ২৩ নং ওয়ার্ডের মনিপুর মসজিদ নির্মাণ কাজে বাধা প্রদানের অভিযোগ উঠেছে। বাধা প্রদানের প্রতিবাদে বুধবার দুপুরে মনিপুর এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।
মানববন্ধনে এলাকাবাসীরা জানান, কুমিল্লার সদর দক্ষিণ মডেল থানাধীন মহানগরীর ২৩ নং ওয়ার্ডের মনিপুরবাসীর মসজিদ না থাকায় দীর্ঘদিন যাবত পাশ্ববর্তী মসজিদে গিয়ে নামাজ আদায় করতে হয়। নামাজ আদায়ে মুসল্লিদের কষ্ট লাঘবের লক্ষ্যে মনিপুর মৌজায় ৩৮২নং বিএস (চূড়ান্ত) দাগে স্থানীয় আনোয়ার হোসেন, আবুল বাশার, দুলাল হোসেন ও মোসলেম মিয়া ৭শতক জায়গা মসজিদের জন্য দান করেন। মসজিদ প্রতিষ্ঠায় পুরো মনিপুরবাসী একাত্মতাপোষণ করলেও একই মহল্লার শাহজাহান মাস্টাররা মসজিদ নির্মাণের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। শাহজাহান মাস্টাররা মসজিদ কমিটির লোকদের বিরুদ্ধে মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলা দিয়ে হয়রানি করারও অভিযোগ করেছেন স্থানীয়রা। এ ব্যাপারে মসজিদ কমিটির সভাপতি মোঃ আমির হোসেন জানান, এলাকার মুসল্লিদের ইবাদতের জন্য মসজিদ করার সিদ্ধান্ত নেয় পুরো মহল্লাবাসী। শুধুমাত্র শাহজাহান মাস্টার ও তার অনুসারীরা বিরোধিতা করে মসজিদ কমিটির লোকদেরকে বিভিন্নভাবে হয়রানিতে লিপ্ত রয়েছে। মনিপুরবাসীর প্রাণের দাবি মহল্লায় আল্লাহর ঘর একটি মসজিদ নির্মাণ করা। এ বিষয় কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার মহোদয়,কুমিল্লা জেলা প্রশাসক,জেলা পুলিশ সুপার, সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জসহ সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করছি। মানববন্ধনে উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের স্থানীয় সংরক্ষিত মহিলা কাউন্সিলর খোদেজা বেগম,মসজিদ কমিটির সহ-সভাপতি মোঃ দুলাল হোসেন,সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, ক্যাশিয়ার মোঃ আবুল বাশার,প্রচার সম্পাদক শামিম,স্থানীয় বাসিন্দা মোঃ মোসলেম মিয়া,নুরু মিয়া,সাদেক,লিটন, হুমায়ুন কবিরসহ স্থানীয় মুসল্লিরা ।
এ ব্যাপারে কথা হলে শাহজাহান মাস্টার বলেন, মসজিদ আল্লাহর ঘর। মসজিদ হোক সেটা আমিও চাই। তবে পুকুর ভরাট করে মসজিদ করা যাবে না। কবরস্থানের পাশে জায়গা রয়েছে, সেখানে মসজিদ হোক।