বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী ২০২১


কেহ কাহারে নাহি ছাড়ে সমানে সমান


আমাদের কুমিল্লা .কম :
28.01.2021

রুবেল মজুমদার।।
কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে গতকাল বৃহস্পতিবার দুপুরে ছিল আবাহানী-মোহামেডানের খেলা। মাঠে আক্রমণ-পাল্টা আক্রমণ। একের পর এক গোলে খোলোয়াড়দের পাশাপাশি দর্শকদেরও ছিল উচ্ছ্বাস। সে উন্মাদনার তরঙ্গ ছড়িয়ে পড়ে গ্যালারিতে। বৃহস্পতিবার এক অন্যরকম ফুটবল উন্মাদনায় মেতে ছিল কুমিল্লাবাসী। গ্যালারিতে উপস্থিত ছিল সাড়ে আট হাজার দর্শক। গ্যালারির দুই প্রান্তের দখলে ছিল দুই দলের সমর্থকরা। বহুদিন পর এক দারুণ ফুটবল দেখল কুমিল্লার দর্শকরা। এদিন কুমিল্লার সন্তান বাফুফে সাবেক সহসভাপতি ও মোহামেডানের সাবেক তারকা খেলোয়াড় বাদল রায়কে স্মরণ করে তার ছবি নিয়ে স্টেডিয়ামে উপস্থিত হন মোহামেডান পাগল সমর্থকরা।
এ দিনে শক্তিশালী দুই দলের লড়াই দেখতে ঢাকা থেকে কুমিল্লা ছুটে আসেন মোহামেডানের অন্তর্বতী কমিটির চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। তার দলও তাকে নিরাশ করেনি। জয় না পেলেও ঘরের মাঠে আবাহনীকে জিততে দেয়নি সেন লেনের শিষ্যরা। শুরুতে হোম ভেন্যুতে জয়ের লক্ষ্যে মাঠে নামে মোহামেডান। এটা তাদের খেলাতে প্রমাণ হচ্ছিল। তবে শুরুতেই আঘাত করে বসে আবাহনী।

 

 

 

 

 

খেলার ১৪ মিনিটে মাঝ মাঠ সাইঘানির শটে মাথা এগিয়ে দেন বেল। এরপর ফের মাথা বাড়িয়ে বল গোল পোস্টে পাঠান তোরেস।তবে গোল শোধ দিতেও দেরি করে মোহামেডান। ১৮ মিনিটে বাপ্পির শটে পা বাড়িয়ে গোল শোধ করেন মালির স্ট্রাইকার সলমন। তবে সাদা-কালোদের মাঠে জয় নিয়েই ফিরবে আবাহনী এমনি বুঝি প্রত্যয়। তাই ৩৩ মিনিটে বাপ্পির বাড়ানো বলে গোল দিয়ে দলকে এগিয়ে নেন জুয়েল রানা।এরপর আক্রমণ-পাল্টা আক্রমণ চলতে থাকলেও আর গোলের দেখা পায়নি কোন দল। শেষ পর্যন্ত ২-১ এ এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে আবাহনী।বিরতি থেকে ফিরেই গোল শোধ দিতে ব্যস্ত হয়ে পরে কালো-সাদারা। দেশের পুরনো ক্লাবটি ব্যর্থ হয়নি। ৬৮ মিনিটে সোহাগের কর্নার থেকে এক বাইসেকল শটে দলকে সমতায় ফেরান সলমন। তবে এরপর শত চেষ্টা করেও আর গোলের দেখা পায়নি আবাহনী।এতেই মোহামেডানের সঙ্গে পয়েন্ট ভাগ করে নিয়েই সন্তুষ্ট থাকতে হলো আবাহনীকে।