সোমবার ৮ gvP© ২০২১


বিভিন্ন সরঞ্জাম উদ্ধার প্রাইভেটকার ফাঁদে যাত্রীদের তুলে নিয়ে ছিনতাই-ডাকাতি


আমাদের কুমিল্লা .কম :
28.01.2021

স্টাফ রিপোর্টার ।।
কম টাকায় প্রাইভেকারে পরিবহনের ফাঁদে ফেলে প্রথমে যাত্রীদের তুলে নেয় ওরা। আগ থেকেই গাড়িতে থাকেন চালক ও যাত্রী বেশের ৩/৪জন ছিনতাইকারী। এরপর সুযোগ বুঝে কেড়ে নেওয়া হয় যাত্রীর সবকিছু। টাকার জন্য চালানো হয় নির্যাতনও। সম্প্রতি কুমিল্লায় এভাবেই একটি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় মামলা হলে ৭২ ঘণ্টার মধ্যে ঢাকার কেরানীগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা (ডিবি) শাখা ও দাউদকান্দি থানা পুলিশের সদস্যরা। উদ্ধার করা হয়েছে একটি প্রাইভেটকার, লুন্ঠিত ২০ হাজার ৩১০টাকা, সুইচগিয়ার, প্লায়ার্স, রেঞ্জ, লাঠি, মোবাইলফোন, কথিত সাংবাদিক পরিচয়ের ক্যামেরা ও আইডি কার্ড।
গ্রপ্তারকৃরা হলেন- মাদারীপুরের শিবচর উপজেলার কিনাই মোল্লার ছেলে আফজাল হোসেন, চাঁদপুরের সদর উপজেলার দয়ালতি গ্রামের লিটনের ছেলে রনি ও একই উপজেলার কল্যানদী গ্রামের মৃত আবদুর রশিদের ছেলে জহির হোসেন। তবে এরা সকলেই রাজধানীর শেওরাপাড়া এলাকায় থাকেন। এ ঘটনায় দিপু নামের আরেকজন পলাতক রয়েছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নিজ কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এসব ঘটনার বিস্তারিত জানিয়েছেন জেলা পুলিশ সুপার মো.ফারুক আহমেদ। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সজিব খানসহ জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে পুলিশ সুপার মো.ফারুক আহমেদ জানান, গত ২৪ জানুয়ারি ওই চক্রের সদস্যরা বাখরাবাদ গ্যাসের ব্যবস্থাপক (সমন্বয়) মো.মোর্শেদ আজম বাকী বিল্লাহকে চালক সেজে একটি প্রাইভেটকারে করে কুমিল্লার পদুয়ার বাজার (বিশ্বরোড) এলাকা থেকে তুলে নেয়। এরপর দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ এলাকায় পৌঁছলে ওই চক্রের সদস্যরা নিজেদের ছিনতাইকারী হিসেবে পরিচয় দেয়। এক পর্যায়ে উদ্ধারকৃত এসব সরঞ্জাম দিয়ে বাকী বিল্লাহর উপর নির্যাতন করে এক লাখ টাকা হাতিয়ে নেয়। পরে তাকে দাউদকান্দির সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজের সামলে ফেলে পালিয়ে যায় ছিনতাইকারীরা।
তিনি জানান, এ ঘটনায় ওইদিন রাতেই দাউদকান্দি থানায় একটি মামলা হয়। মামলাটি ছিলো একেবারেই ক্লুলেস। এরপরও একটানা অভিযান এবং প্রযুক্তির ব্যবহার করে মামলা হওয়ার ৭২ ঘণ্টার মধ্যে ওই ঘটনায় জড়িত তিনজন পেশাদার ছিনতাইকারী ও ডাকাতকে গ্রেপ্তার করতে সক্ষম হয় জেলা ডিবি ও দাউদকান্দি থানা পুলিশের সদস্যরা। পালিয়ে যাওয়ার সময় তারা গাড়ির ড্যাশ বোর্ডে ‘মানব জগৎ নিউজ’ নামক কথিত পত্রিকার নামফলক লাগায় এবং গলায় আইডি কার্ড ঝুলিয়ে রাখে বলেও জানান তিনি।