শনিবার ৬ gvP© ২০২১
  • প্রচ্ছদ » sub lead 2 » কুমিল্লার পালপাড়া-গোলাবাড়ি সড়ক ১২কিলোমিটার সড়কের দুর্ভোগে ২০ গ্রামের মানুষ


কুমিল্লার পালপাড়া-গোলাবাড়ি সড়ক ১২কিলোমিটার সড়কের দুর্ভোগে ২০ গ্রামের মানুষ


আমাদের কুমিল্লা .কম :
31.01.2021

মহিউদ্দিন মোল্লা।।
কুমিল্লা সদর উপজেলার গোমতী নদীর উত্তর পাড়ের পালপাড়া-গোলাবাড়ি সড়ক। ১২কিলোমিটার সড়কটির ১০কিলোমিটারই খানা-খন্দ। সড়কটির বেহাল দশার কারণে দুর্ভোগে পড়েছেন সদর উপজেলার আমড়াতলী ও পাঁচথুবী ইউনিয়নের প্রায় ২০গ্রামের মানুষ। বৃষ্টি হলে কাদায় একাকার হয়ে পড়ে,শুকনো মৌসুমে ধুলায় ধূসর হয়ে পড়ে চারদিক। সড়কে তিনফট গভীর গর্ত হয়ে আছে বিভিন্ন স্থানে। আটকে যায় ছোট যানবাহন। বেশি দুর্ভোগে পড়েছেন সড়কের পাশের গ্রাম পালপাড়া, বানাশুয়া, রত্নবতী, ছত্রখিল, চাঁনপুর, শ্রীপুর, শামার চর, শালধর, পাঁচথুবী, জালুয়াপাড়া, সুবর্ণপুর, শাহপুর, ছাওয়ালপুর ও গোলাবাড়ি গ্রামের লোকজন। এই ছাড়া আরো দুর্ভোগে পড়ছেন পাশের শিমপুর, শিমড়া, নন্দীর বাজার, মাঝিগাছা, কালিকাপুর, বামইল, কৃষ্ণপুর, শরীফপুর, বাগবেড় ও মীরপুরসহ বিভিন্ন গ্রামের মানুষ।
শামারচর গ্রামের আবদুস সালাম বলেন, গোমতী নদীর পাড়ের পালপাড়া-গোলাবাড়ি সড়কটি জনগুরুত্বপূর্ণ। এই সড়কটির বিভিন্ন অংশ চার বছর ধরে খানা-খন্দ হয়ে আছে। কয়েকদিন পর এই সড়কে পায়েও হাঁটা যাবে না। এতে দুর্ভোগে পড়ছেন গোমতী নদীর উত্তর জনপদের মানুষ। সড়কটি দ্রুত সংস্কার করা প্রয়োজন।
কালিকাপুর গ্রামের পল্লী চিকিৎসক মো.মহিউদ্দিন বলেন, পালপাড়া-গোলাবাড়ি সড়কটি ভাঙার কারণে আমাদের দুর্ভোগে পড়তে হয়। কেউ বাধ্য না হলে এই সড়কে যাতায়াত করেন না। দ্রুত সংস্কার না করলে গাড়ি চলাচল বন্ধ হয়ে যাবে।
কুমিল্লা সদর উপজেলার উপজেলা প্রকৌশলী মো. জাভেদ হোসেন বলেন, পালপাড়া-গোলাবাড়ি সড়কটির খারাপ অবস্থা তা তিনি অবগত রয়েছেন। সড়কটি সংস্কারের জন্য প্রস্তাবনা জমা দিয়েছেন। আগামী মাসে সংস্কার কাজ শুরু করতে পারবেন বলে তিনি আশা করেন।