সোমবার ৮ gvP© ২০২১


নিজেদের অর্থায়নে হলো ইউনিয়নের একমাত্র পাবলিক টয়লেট


আমাদের কুমিল্লা .কম :
02.02.2021

স্টাফ রিপোর্টার।।
বহুদিন ধরেই বেহাল অবস্থায় পড়েছি বরুড়ার লক্ষ¥ীপুর বাজারের একমাত্র পাবলিক টয়লেটটি। পাঁচশত মানুষের ব্যবহারের একমাত্র পাবলিক টয়লেটটির অবস্থা ব্যবহার উপযুক্ত না থাকায় প্রতনিয়তই বিড়ম্বনায় পড়তে হতো ইউনিয়নে সেবা নিতে আসা ইউনিয়নবাসীর। সেই সাথে বাজারের দুইশত দোকানের কর্মচারীরাও পড়তো বিপাকে৷ বহুবার বিভিন্ন প্রচেষ্টা চালিয়েও কাজ না হওয়ায় নিজেরাই নিজেদের অর্থে পাবলিক টয়লেটের কাজটি শেষ করার উদ্যোগ নেন।
স্থানীয় সূত্রে জানা যায়, উদ্যোগে এগিয়ে আসেন ইউনিয়নের ৪ নং ওয়ার্ড মেম্বার, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও লক্ষ্মীপুর ইউনিয়ন যুবলীগ আহ্বায়ক আমির হোসেন এবং লক্ষ¥ীপুর ইউনিয়ন চেয়ারম্যান নুরুল ইসলাম। দুজনেই নিজস্ব অর্থায়নে পাবলিক টয়লেটটির সংস্কার কাজ শুরু করেন।
ইউপি সদস্য আমির হোসেন বলেন, মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে আমরা কাজটি শুরু করি। মানুষের এই দুর্ভোগ দূর করতে পেরে আমাদের খুব ভালো লাগছে। আমরা ভবিষ্যতে আরও আধুনিক পাবলিক টয়লেট তৈরি করবো।
লক্ষ্মীপুর ইউনিয়ন চেয়ারম্যান নুরুল ইসলাম জানান, এই বাজারে বহুমানুষের আশাযাওয়া, কিন্তু একটা টয়লেটের জন্যই আমরা লজ্জিত ছিলাম। তারপর আমি আর আমার ইউপি সদস্য আমির হোসেন মিলে এটা তৈরির পরিকল্পনা করি। এখন আর কাউকে বিড়ম্বনায় পড়তে হবে না।