বুধবার ২৮ জুলাই ২০২১


কুমিল্লা নামেই বিভাগ হবে -এমপি বাহার


আমাদের কুমিল্লা .কম :
06.02.2021

রুবেল মজুমদার ।।
গতকাল শনিবার কুমিল্লা সিটি কপোরেশনের নগর উদ্যানে মুজিববর্ষ ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পাঠাগার আন্দোলন বাংলাদেশের আয়োজনে বই প্রদর্শনী মেলা ও সাহিত্য জলসা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা সদর আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেন, আপনারা মনে রাখবেন, শুধু পাঠাগারে বই সাজিয়ে রাখলেই হবে না, বইকে ভালোবেসে পড়তে হবে। বইয়ের সাথ আত্মার সম্পর্ক সৃষ্টি করতে হবে।আরেকটি কথা না বললেই নয়,কুমিল্লা বিভাগ নিয়ে ষড়যন্ত্রকারীরা অনেক ষড়যন্ত্র করছে।তাই আমি কুমিল্লার গণমানুষের দাবির সাথে আবারও সুরে সুর মিলিয়ে বলতে চাই ময়নামতি নামে বিভাগ নয় কুমিল্লা নামেই বিভাগ হবে।এছাড়া তিনি সম্প্রতি কুমিল্লা টাউন হল নিয়ে বলেন, কুমিল্লার সব মানুষের প্রাণের দাবি, নতুনভাবে টাউন হলকে সাজানো। আমরা ও আমাদের সরকার সেই চেষ্টা করছি। অচিরেই টাউন হলে আধুনিক গণপাঠাগার নির্মাণ করা হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলোকচিত্রী নাট্যজন শাহজাহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. ফারুক আহমেদ, সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আলী হোসেন চৌধুরী, গবেষক ও বাংলা একাডেমির কর্মকর্তা মামুন সিদ্দিকী, গবেষক হাশেম সুফি, লালমাই কলেজের সাবেক অধ্যক্ষ শফিকুল ইসলাম, জাতীয় গবেষক ও শিক্ষাবিদরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর চেয়ারম্যান ইমাম হোসাইন।
এরপর ¯’ানীয় লেখক ও কবিদের বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। তারপর সাংস্কৃতিক জলসা অনুষ্ঠিত হয়।