সোমবার ২ অগাস্ট ২০২১
  • প্রচ্ছদ » sub lead 3 » বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে কুমিল্লায় বিশ্ব বেতার দিবস পালি


বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে কুমিল্লায় বিশ্ব বেতার দিবস পালি


আমাদের কুমিল্লা .কম :
13.02.2021

স্টাফ রিপোর্টার।।
সারা দেশের ন্যায় গতকাল শনিবার কুমিল্লাতেও বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বিশ্ব বেতার দিবস ২০২১ উদ্যাপিত হয়েছে। দিবসটি উদ্যাপনের অংশ হিসেবে শনিবার বাংলাদেশ বেতার, কুমিল্লায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বেলুন উড়িয়ে র‌্যালিটি উদ্ধোধন করেন বাংলাদেশ বেতার, কুমিল্লা কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মো. রুবাইয়াত শামিম চৌধুরী ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সচেতন নাগরিক কমিটি কুমিল্লার সভাপতি বদরুল হুদা জেনু, বিশিষ্ট সাংবাদিক অশোক বড়ুয়া, দৈনিক আমাদের কুমিল্লার ব্যবস্থাপনা সম্পাদক শাহাজাদা এমরান, বাংলাদেশ বেতারের শিল্পী গুরুদাশ ভট্টাচার্য, বাংলাদেশ বেতার কুমিল্লা কেন্দ্রের উপ আঞ্চলিক প্রকৌশলী আমিনুল ইসলাম,উপ বার্তা নিয়ন্ত্রক নাজমুল হোসাইন,উপ আঞ্চলিক পরিচালক সুমন কান্তি নাথ প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন,বাংলাদেশ বেতার কুমিল্লা কেন্দ্রের উপ আঞ্চলিক মো. মাসুদুজ্জামান ও অনুষ্ঠান উপস্থাপনা করেন বেতারের অনুষ্ঠান ঘোষক মাহতাব সোহেল।
র‌্যালিতে বাংলাদেশ বেতার, কুমিল্লা কেন্দ্রের সকল কর্মকর্তা-কর্মচারী, শিল্পী, কলাকুশলী, অনুষ্ঠান ঘোষক, সম্পর্কিত ব্যক্তিবর্গ ও শ্রোতাক্লাবের সদস্য, সাংবাদিক ও শুভানুধ্যায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে শুরুতেই বাংলাদেশ বেতার, কুমিল্লা কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মো. রুবাইয়াত শামিম চৌধুরী কেন্দ্রের অনিয়মিত সঙ্গীত পরিচালক, বিশিষ্ট কী বোর্ড ও সুরকার মিলন আহমেদ এর মৃত্যুতে গভীর শোক ও পরিবারেরপ্রতি গভীর সমবেদনা জ্ঞাপন কেেরন। তিনি র‌্যালি, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশ্ব বেতার দিবসের এবারের প্রতিপাদ্য ‘ঘবি ড়িৎষফ ঘবি জধফরড় নতুন বিশ্ব ,নতুন বেতার, বিবর্তন, উদ্ভাবন সংযোগ” উল্লেখ করে তিনি বলেন, কোভিড-১৯ অতিমারীকালীন সময়ে বাংলাদেশ বেতার তার সম্প্রচার চালু রেখে দেশের মানুষের পাশে ছিলো সবসময়ে।বেতার বিনোদনের পাশাপাশি , কৃষি ,স্বাস্থ্য, শিক্ষাসহ সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ণে ভূমিকা পালন করে আসছে। স্কুল ও কলেজ ম্যাগাজিন অনুষ্ঠান, বিতর্ক প্রতিযোগিতাসহ শিক্ষার্থীদের অংশগ্রহণে নানা ধরনের অনুষ্ঠান ধারণ ও প্রচার করে থাকে। তাছাড়া শ্রোতাদের দোরগোড়ায় বেতারকে নিয়ে যাওয়ার জন্য বহিরাঙ্গন অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। শ্রোতারা চিঠিপত্র, ফোন- ইন- প্রোগাম, ফেইজ বুক পেইজ, এস এম এস এর মাধ্যমে তাদের মতামত ও চাহিদা জানাতে পারে। বক্তব্যে তিনি কুমিল্লা মহানগরে একটি কেন্দ্রের ব্রডকাস্টিং সেন্টার স্থাপনের বিষয়ে গুরুত্ব্ারোপ করে বলেন এ বিষয়ে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।সাথে সাথে তিনি সকল পর্যায়ের শিল্পী ও কলাকুশলীদের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, সকলে বাংলাদেশ বেতারের অনুষ্ঠান শুনবেন এবং দেশের উন্নয়ণযাত্রায় গর্বিত অংশীদার হবেন।

আলোচনা সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার কুমিল্লা কেন্দ্রের অনুষ্ঠান ,বার্তা ও প্রকৌশল শাখার সকল কর্মকর্তা, কর্মচারী, অনিয়মিত শিল্পী, কলা কুশলী, অনুষ্ঠান ঘোষক, শ্রোতা ক্লাবের প্রতিনিধিসহ কুমিল্লার শিল্পী, সাহিত্যিক ও সাংবাদিকবৃন্দ।