শনিবার ৬ gvP© ২০২১
  • প্রচ্ছদ » sub lead 1 » ১১ মার্চ কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচন


১১ মার্চ কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচন


আমাদের কুমিল্লা .কম :
14.02.2021

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা জেলা আইনজীবী সমিতির আসন্ন ২০২১-২০২২ খ্রিষ্টাব্দের ম্যানেজিং কমিটির নির্বাচনী তফসিল ঘোষণাসহ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। গত ১৪ ফেব্রুয়ারি রবিবার এ তফসিল ঘোষণা করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. সামছুর রহমান ফারুক।

১৫ ফেব্রুয়ারি সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রয় এবং ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১০টা হতে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা এবং ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার মনোনয়নপত্র বাছাই এবং ২২ ফেব্রুয়ারি সোমবার খসড়া প্রার্থী তালিকা প্রকাশ এবং ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ১০টা হতে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার ও ২৪ ফেব্রুয়ারি বুধবার চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে এবং ১১ মার্চ বৃহস্পতিবার সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে দুপুর সোয়া ১টা হতে পৌনে ২টা পর্যন্ত মধ্যাহ্ন বিরতি। ১৭টি পদের মধ্যে সভাপতি ১জন, সহসভাপতি ২জন, সাধারণ সম্পাদক ১জন, সহ-সাধারণ সম্পাদক ১জন, ট্রেজারার ১জন, লাইব্রেরি সেক্রেটারি ১জন, এনরোলম্যান্ট অব অ্যাডভোকেটস্ ক্লার্কস এন্ড ফার্নিচার সেক্রেটারি ১জন, সহ-এনরোলম্যান্ট অব অ্যাডভোকেটস্ ক্লার্কস এন্ড ফার্নিচার সেক্রেটারি ১জন, রিক্রিয়েশান, কালচারাল এফেয়ার্স এন্ড সোশ্যাল ওয়েলফেয়ার সেক্রেটারি ১জন এবং মেম্বার অব দি ম্যানেজিং কমিটি ৭জন।

গত ১০ ফেব্রুয়ারি বুধবার ম্যানেজিং কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. সামছুর রহমান ফারুককে আহ্বায়ক এবং সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তৌহিদুর রহমান ও লাইব্রেরি সেক্রেটারি অ্যাডভোকেট আনোয়ারুল হক দিপুকে সদস্য করে ৩ সদস্য বিশিষ্ট ২০২১-২০২২ সেশনের নির্বাচন পরিচালনা সাব-কমিটি গঠন করা হয়।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. সামছুর রহমান ফারুক জানান- একই প্রার্থী একাধিক পদে প্রার্থী হতে পারিবেন না, একই প্রস্তাবকারী বা সমর্থনকারী একইপদে একাধিক প্রার্থীর প্রস্তাবকারী ও সমর্থনকারী হতে পারবেন না। তবে সহ-সভাপতি ও সদস্য পদে নির্ধারিত সংখ্যক পদে প্রস্তাব ও সমর্থন করতে পারবেন। একজন প্রার্থী তিনটির বেশি মনোনয়নপত্র জমা দিতে পারবেন না। মনোনয়নপত্রের ফটোকপি গ্রহণযোগ্য হবে না, নির্ধারিত তারিখ ও সময়ের পর কোন মনোনয়নপত্র গৃহীত হবে না এবং সহ-সভাপতি পদে ২টি ও সদস্য পদে ৭টি ভোট অবশ্যই প্রদান করতে হবে। কম হলে ওই পদের প্রদত্ত ভোট বাতিল বলে গণ্য হবে। কোন প্রকার মোবাইল ফোন সঙ্গে নিয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করা যাবে না এবং মোবাইলে ব্যালটের ছবি তোলা যাবে না।