শুক্রবার ৫ gvP© ২০২১
  • প্রচ্ছদ » sub lead 3 » কাউন্সিলর সাত্তারকে এবার দেলোয়ার হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন


কাউন্সিলর সাত্তারকে এবার দেলোয়ার হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন


আমাদের কুমিল্লা .কম :
18.02.2021

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ও সিটি কাউন্সিলর আবদুস সাত্তারকে এবার আলোচিত ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার ৯ নম্বর আমলি আদালতে ওই আবেদন করেন দেলোয়ার হত্যা মামলার তদন্ত কর্মকর্তা। বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কর্মকর্তা পিবিআই, কুমিল্লার পরিদর্শক মো.মতিউর রহমান।
গত ২৬ জানুয়ারি রাজধানীর শাহবাগ এলাকা থেকে নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাত্তারকে আরেক আলোচিত যুবলীগ কর্মী জিল্লুর রহমান চৌধুরী হত্যা মামলায় গ্রেপ্তার করে পিবিআই। সাত্তার ওই মামলার দুই নম্বর আসামি।
এদিকে, ২০১৮ সালের ২৬ নভেম্বর রাতে নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের শামবক্সি (ভল্লবপুর) এলাকায় সন্ত্রাসীরা মোটরসাইকেলে করে এসে ছাত্রলীগ নেতা দেলোয়ারকে মাথায় গুলি করে হত্যা করে। গত বছরের ২৪ সেপ্টেম্বর পিবিআইয়ের সদস্যরা এ মামলায় সদর দক্ষিণ থানার নোয়াগ্রাম গ্রামের সফিকুর রহমান রহমানের ছেলে আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করে। পরে আনোয়ার আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানায়, দেলোয়ারকে হত্যার মূল পরিকল্পনাকারী কাউন্সিলর আবদুস সাত্তার। তার পরিকল্পনায় দেলোয়ারকে খুন করা হয়েছে।
পিবিআই’র পরিদর্শক মো.মতিউর রহমান বলেন, সাত্তারকে দেলোয়ার হত্যায় গ্রেপ্তার দেখানোর জন্য আজকে (বৃহস্পতিবার) আদালতে আবেদন জমা দিয়েছি। আদালত আবেদন মঞ্জুর করলে, পরে তাকে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করবো।

ছবি: কুমিল্লায় জিল্লুর হত্যা মামলায় গ্রেপ্তারকৃত কাউন্সিলর আবদুস সাত্তার ও হত্যার শিকার ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন।