শুক্রবার ১৬ GwcÖj ২০২১


দাউদকান্দিতে চলন্ত বাসের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ আহত ২১


আমাদের কুমিল্লা .কম :
11.03.2021

স্টাফ রিপোর্টার।।
ঢাকা চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুরে একটি যাত্রীবাহী চলন্ত বাসের সিলিন্ডার বিস্ফোরণে ঘটনাস্থলেই ২ জন নিহত ও ২১ জন আহত হয়েছে। মারাত্মক আহত ৯ জনকে আংশকাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হাইওয়ে পুলিশ কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিন আহমেদ ও দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন।
নিহতরা হলেন দাউদকান্দির দলুয়াকান্দি গ্রামের সাইফুল ইসলামের ছেলে সাফিন (৪) ও দাউদকান্দির তিনপাড়া গ্রামের আহাদ উল্লাহর ছেলে রফিকুল ইসলাম।
গুরুতর আহতরা হলেন মামুন, হালিমা খাতুন, রাজিব, বিশ্বনাথ, বিপ্লব সরকার, সামছুন্নাহার, সৈয়দ রাসেল মীর, তাহমীনা। এ নয়জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। প্রাথমিক চিকিৎসা নিয়েছেন ও দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন গোলাম হোসেন, রাজিব, মইন উদ্দিন, রিয়াদ, সানজেনা, শাহিনূর, জেরিন,রুহুল আমিন, রওশন আরা , তাহিয়া, তাসনিয়া আবদুর রহিম, হালিম
দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় জানান, প্রায় সন্ধ্যা ৬টার দিকে ঢাকা থেকে মতলবগামী মতলব এক্সপ্রেস নামে একটি যাত্রীবাহী বাস গৌরীপুর স্টেশনে পৌঁছলে হঠাৎ করে বিকট শদ্ধে বাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে বাসটি সম্পূর্ন ভস্মিভুত হয়ে যায়। দ্রুত গতিতে নামতে না পেরে বাসের ভিতরই দুই জন যাত্রী পুড়ে ছাই হয়ে যায় এবং উপস্থিত জনতা ২১ জন দগ্ধ আহত যাত্রীকে প্রথমে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু এর মধ্যে আংশকাজনক অবস্থায় ৯ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে প্রেরণ করা হয়। আর প্রাথমিক চিকিৎসা দিয়ে ১০ জনকে বাড়িতে পাঠানো হয় এবং ২ জনকে হাসপাতালে ভর্তি রাখা হয়।
স্থানীয়রা জানান, মতলব এক্সপ্রেসের বাসটি গৌরীপুর বাসস্ট্যান্ড অতিক্রম করার সময় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দাউদকান্দি ফায়ার সার্ভিসের সদস্যর ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ফলে আগুন আশপাশে ছড়িয়ে পড়তে পারেনি।
দুর্ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় সাত কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়। দীর্ঘ সময় যানজটে আটকে থেকে যাত্রীরা দুর্ভোগ পোহাচ্ছেন।