শুক্রবার ১৬ GwcÖj ২০২১


কুমিল্লায় বিশ্ব যক্ষ্মা দিবস পালিত


আমাদের কুমিল্লা .কম :
24.03.2021

স্টাফ রিপোর্টার।।
মুজিব বর্ষের অঙ্গিকার যক্ষ্মা মুক্ত বাংলাদেশ গড়ার – এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় কুমিল্লায়ও বুধবার বিশ^ যক্ষ্মা দিবস পালিত হয়েছে। মহামারী করোনার প্রাদুর্ভাবের কারণে এই বার কিছুটা সংক্ষিপ্ত কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
বিশ^ যক্ষ্মা দিবস উপলক্ষে বুধবার সকালে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালী উদ্ধোধন করেন কুমিল্লার সিভিল সার্জন ডা.মীর মো. মোবারক হোসাইন।
বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) কুমিল্লার সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শাহাজাদা এমরানের সঞ্চালনায় র‌্যালী পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন, কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডা.মো. শাহাদাত হোসেন,বক্ষব্যাধি ক্লিনিক কুমিল্লার জুনিয়র কনসালটেন্ট ডা.মিজানুর রহমান,সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা.সৌমেন রায়,ব্রাকের কুমিল্লা এড়িয়া অফিসের সুপারভাইজার মো.আবদুল হান্নান প্রমুখ।
জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) সহ বিভিন্ন সহযোগী সংস্থার সহযোগিতায় এই কর্মসূচি পালন করা হয়। অন্যান্য সংস্থা গুলো হলো, বেসরকারী উন্নয়ন সংস্থা ব্রাক,সূর্যের হাসি ক্লিনিক,ঢাকা আহসানিয়া মিশন,কুমিল্লা বক্ষব্যাধি ক্লিনিক, আদর্শ সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ, ওয়াই ডব্লিউ সি এ ,মেরী স্টোপস বাংলাদেশ,বন্ধু,ড্যাম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সিভিল সার্জন ডা.মীর মো. মোবারক হোসাইন যক্ষ্মা রোগ প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান।