বুধবার ২৯ †m‡Þ¤^i ২০২১


কুমিল্লায় কঠোর লকডাউন


আমাদের কুমিল্লা .কম :
01.07.2021

আবদুল্লাহ আল মারুফ।।
কোথাও কেউ নেই। দোকান-পাট বন্ধ। ফাঁকা রাস্তা। কখনো কখনো সাঁই সাঁই করে ছুটে চলছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি। এক কঠিন লকডাউন প্রত্যক্ষ করলো কুমিল্লার মানুষ। নগরীর মোড়ে মোড়ে ছিল ভ্রাম্যমাণ আদালতের টহল। সাথে বিজিবি ও মাঝেমাঝে সেনাবাহিনীর গাড়িকে টহল দিতে দেখা গেছে।
নগরীর রাণীরবাজার, টমছমব্রিজ, কান্দির পাড়, চকবাজার, পদুয়ার বাজার বিশ^রোডসহ বিভিন্ন স্থান ঘুরে দেখা যায়, জেলাপ্রশাসন ও জেলা পুলিশের টিম সতর্কবস্থায় রয়েছে। মানুষকে ঘরে ফিরাতে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধরাও সক্রিয় ভূমিকা পালন করেছেন।
লকডাউন বাস্তবায়নে মাঠে ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার। সাংবাদিকদের এমপি বাহার বলেন, প্রতিটি মানুষের জীবন বাঁচাতে লকডাউন দেওয়া হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সকলকে নির্দেশনা মতো স্বাস্থ্যবিধি মানতে হবে।
তিনি বলেন, সকল গণপরিবহন বন্ধে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। কুমিল্লা থেকে কোন গণপরিবহন চলাচল করতে পারবে না। জরুরি ও গুরুত্বপূর্ণ কাজে বের হওয়া মানুষজন প্যাডেল চালিত রিকশা ব্যবহার করতে পারবেন। সে জন্য কিছু প্যাডেল চালিত রিকশা চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। অটো ও মোটরচালিত রিকশা বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে নজরদারি বাড়াতে বলেন। হোটেল বেকারিগুলো স্বাস্থ্যবিধি মেনে পার্সেল সার্ভিস দিতে পারবেন। নগর পরিদর্শনকালে জরুরি কাজে বের হওয়া মানুষজন মাস্ক ব্যবহার করায় সন্তোষ প্রকাশ করেন।

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় আজকের লকডাউন সব নিয়ম মেনেই হয়েছে। লকডাউন বাস্তবায়নে প্রশাসনসহ সকল যারা কাজ করেছেন সবাইকে ধন্যবাদ জানাই। আশা করি ৭ দিনের লকডাউনের পর কুমিল্লার করোনা পরিস্থিতি আরও স্বাভাবিক হবে।