শনিবার ১৮ †m‡Þ¤^i ২০২১
  • প্রচ্ছদ » sub lead 3 » চৌদ্দগ্রামে ১ টন ওজনের ‘কালা মানিক’ মারা গেছে চৌদ্দগ্রাম (সদর) প্রতিনিধি কুমিল্লার চৌদ্দগ্রামে মারা গেছে ১ টণ ওজনের ‘কালা মানিক’ নামের ব্রাহমা জাতের একটি গরু। কালা মানিকের শোকে দরিদ্র কৃষক দ্বীন মোহাম্মদ এখন পাগল প্রায়। মঙ্গলবার উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের বসন্তপুর গ্রামে সরেজমিন পরিদর্শনকালে এ চিত্র দেখা গেছে। কালা মানিককে দেখতে এলাকার মানুষ ভিড় জমায়। দুপুর বেলায় গর্ত খুড়ে কালা মানিককে পুঁতে ফেলা হয়েছে। কান্নাজড়িত কণ্ঠে দরিদ্র কৃষক দ্বীন মোহাম্মদ জানায়, গত ৮ বছর ধরে নিজ বাড়িতেই একটি শেড দিয়ে ভাই ভাই ফার্ম পরিচালনা করছি। অনেক আদর যত্ন করেই ব্রাহমা জাতের গরুটি বড় করে তুলি। এটির ওজন ১ টন। আদর করেই নাম দিয়েছি ‘কালা মানিক’। ঈদুল আজহা উপলক্ষে ঢাকার এক ব্যবসায়ী গরুটি ৮ লাখ টাকায় ক্রয় করেছিলেন। কিন্তু ঈদের কয়েকদিন আগে গরুটির শরীরে রোগ ধরা পড়ায় ব্যবসায়ীকে জানানো হয়। পরে ব্যবসায়ী আর গরুটি নেয়নি। নিয়মিত ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ খাওয়ালেও রোগ ভালো হয়নি। সোমবার রাতে খাওয়ানোর সময়ও গরুটি ভালো ছিল। মঙ্গলবার সকালে ঘুম থেকে উঠে দেখি-গরুটি আর জীবিত নেই। এতে আমার ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। গরুর খাবার ও চিকিৎসা বাবদ মানুষের থেকে অনেক টাকা ঋণ করেছি। মনে করেছি-চিকিৎসায় রোগ ভালো হয়ে যাবে। এখন আমি সরকারের সহযোগিতা চাই।


চৌদ্দগ্রামে ১ টন ওজনের ‘কালা মানিক’ মারা গেছে চৌদ্দগ্রাম (সদর) প্রতিনিধি কুমিল্লার চৌদ্দগ্রামে মারা গেছে ১ টণ ওজনের ‘কালা মানিক’ নামের ব্রাহমা জাতের একটি গরু। কালা মানিকের শোকে দরিদ্র কৃষক দ্বীন মোহাম্মদ এখন পাগল প্রায়। মঙ্গলবার উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের বসন্তপুর গ্রামে সরেজমিন পরিদর্শনকালে এ চিত্র দেখা গেছে। কালা মানিককে দেখতে এলাকার মানুষ ভিড় জমায়। দুপুর বেলায় গর্ত খুড়ে কালা মানিককে পুঁতে ফেলা হয়েছে। কান্নাজড়িত কণ্ঠে দরিদ্র কৃষক দ্বীন মোহাম্মদ জানায়, গত ৮ বছর ধরে নিজ বাড়িতেই একটি শেড দিয়ে ভাই ভাই ফার্ম পরিচালনা করছি। অনেক আদর যত্ন করেই ব্রাহমা জাতের গরুটি বড় করে তুলি। এটির ওজন ১ টন। আদর করেই নাম দিয়েছি ‘কালা মানিক’। ঈদুল আজহা উপলক্ষে ঢাকার এক ব্যবসায়ী গরুটি ৮ লাখ টাকায় ক্রয় করেছিলেন। কিন্তু ঈদের কয়েকদিন আগে গরুটির শরীরে রোগ ধরা পড়ায় ব্যবসায়ীকে জানানো হয়। পরে ব্যবসায়ী আর গরুটি নেয়নি। নিয়মিত ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ খাওয়ালেও রোগ ভালো হয়নি। সোমবার রাতে খাওয়ানোর সময়ও গরুটি ভালো ছিল। মঙ্গলবার সকালে ঘুম থেকে উঠে দেখি-গরুটি আর জীবিত নেই। এতে আমার ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। গরুর খাবার ও চিকিৎসা বাবদ মানুষের থেকে অনেক টাকা ঋণ করেছি। মনে করেছি-চিকিৎসায় রোগ ভালো হয়ে যাবে। এখন আমি সরকারের সহযোগিতা চাই।


আমাদের কুমিল্লা .কম :
27.07.2021

চৌদ্দগ্রাম (সদর) প্রতিনিধি
কুমিল্লার চৌদ্দগ্রামে মারা গেছে ১ টণ ওজনের ‘কালা মানিক’ নামের ব্রাহমা জাতের একটি গরু। কালা মানিকের শোকে দরিদ্র কৃষক দ্বীন মোহাম্মদ এখন পাগল প্রায়। মঙ্গলবার উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের বসন্তপুর গ্রামে সরেজমিন পরিদর্শনকালে এ চিত্র দেখা গেছে। কালা মানিককে দেখতে এলাকার মানুষ ভিড় জমায়। দুপুর বেলায় গর্ত খুড়ে কালা মানিককে পুঁতে ফেলা হয়েছে।
কান্নাজড়িত কণ্ঠে দরিদ্র কৃষক দ্বীন মোহাম্মদ জানায়, গত ৮ বছর ধরে নিজ বাড়িতেই একটি শেড দিয়ে ভাই ভাই ফার্ম পরিচালনা করছি। অনেক আদর যত্ন করেই ব্রাহমা জাতের গরুটি বড় করে তুলি। এটির ওজন ১ টন। আদর করেই নাম দিয়েছি ‘কালা মানিক’। ঈদুল আজহা উপলক্ষে ঢাকার এক ব্যবসায়ী গরুটি ৮ লাখ টাকায় ক্রয় করেছিলেন। কিন্তু ঈদের কয়েকদিন আগে গরুটির শরীরে রোগ ধরা পড়ায় ব্যবসায়ীকে জানানো হয়। পরে ব্যবসায়ী আর গরুটি নেয়নি। নিয়মিত ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ খাওয়ালেও রোগ ভালো হয়নি। সোমবার রাতে খাওয়ানোর সময়ও গরুটি ভালো ছিল। মঙ্গলবার সকালে ঘুম থেকে উঠে দেখি-গরুটি আর জীবিত নেই। এতে আমার ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। গরুর খাবার ও চিকিৎসা বাবদ মানুষের থেকে অনেক টাকা ঋণ করেছি। মনে করেছি-চিকিৎসায় রোগ ভালো হয়ে যাবে। এখন আমি সরকারের সহযোগিতা চাই।