শনিবার ১৮ †m‡Þ¤^i ২০২১
  • প্রচ্ছদ » sub lead 3 » বরুড়ার খোশবাসে ফেসবুকের স্ট্যাটাসকে কেন্দ্র হত্যার হুমকি


বরুড়ার খোশবাসে ফেসবুকের স্ট্যাটাসকে কেন্দ্র হত্যার হুমকি


আমাদের কুমিল্লা .কম :
28.08.2021

স্টাফ রিপোর্টার।।
ফেসবুকের স্ট্যাটাসকে কেন্দ্র করে কুমিল্লার বরুড়ায় হামলার অভিযোগ পাওয়া গেছে। গত ২৫ আগস্ট খোশবাস বাজারে হামলার ঘটনা হয়। এ বিষয়ে বরুড়া থানায় অভিযোগ করেছেন ভোক্তবোগী পরিবার।

সূত্রমতে, ২৫ আগস্ট দুপুরে ব্যক্তিগত ফেসবুকে  মো. ইউনুছ লিখেন, “প্রবাসীরা অসহায়! দেশে এসে অনেক প্রবাসীরা রাজনৈতিক দুর্বৃত্তায়নের স্বীকার হয় নয়ত যায়গা সম্পত্তি নিয়ে সুবিচার পায়না। ঘাম জরানো রক্তাক্ত টাকার দিকে দেশীয় কুকুরদের নজর পড়ে যায়”। একই দিন সন্ধ্যায় খোশবাস বাজারে ফেসবুক ব্যবহারকারী ইউনুছ এর বড় ভাই মো. বিল্লাল হোসেনের উপর হামলা করে একটি চক্র।

আহত বিল্লাল হোসেন জানান, হঠাৎ করে তারা এসে আমাকে অশালীন ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে আমাকে প্রহার করে। আমার ছোট ভাই সাংবাদিক ইউনুসকে মেরে ফেলার হুমকি প্রদান করে। আহত অবস্থায় আমি বাজারে একটি ডাক্তারের দোকানে চিকিৎসা গ্রহণ করি। পরদিন আবার তারা হুমকি দেয়। আমি বরুড়া থানায় জয়নাল আবেদীনসহ ৫জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছি।

এ ঘটনায় অভিযুক্ত যুবক জয়নাল আবেদীন জানান, তাদের মামলার পুরোটা মিথ্যা। আমরা গ্রামের বিভিন্ন সমস্যা সমাধান করে থাকি। বাজারে কথাকটাকটি হয়। বিল্লালকে আমারা কেউ হামলা করিনি। তারা পরিকল্পিত ভাবে মামলা দিয়ে আমাদের হয়রানি করছে।

মো. ইউনুস জানান, আমি কাউকে আক্রমণ করে বা করো নাম ম্যানশন করে ফেসবুকে লিখি নাই। লেখাটি এখনও আমার ফেসবুকে আছে। আমি মনের কথা লিখেছি, সেটা তাদের সাথে হয়তো মিলে গেছে। তারা আমার ভাইয়ের উপর হামলা করেছে। আমাকে ও বড় ভাইকে হত্যায় হুমকি দিয়েছে।

বরুড়া থানার ওসি ইকবাল বাহার মজুমদার জানান, বিল্লাল হোসেন লিখিত ভাবে ৫ জনের বিরুদ্ধে অভিযোগ করেছেন। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, ফেসবুক ব্যবহারকরী মো. ইউনুস খান জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল খোশবাস বার্তা’র সম্পাদক ও একজন ব্যবসায়ী। তিনি একাধিক সামাজিক সংগঠনে দায়িত্ব পালন করছেন। নিজ উদ্যোগে গ্রামে একটি পাঠাগার তৈরি করেছেন।