শনিবার ১৮ †m‡Þ¤^i ২০২১


পদুয়ার বাজারে ট্রেন- পিকআপ ভ্যান সংঘর্ষ


আমাদের কুমিল্লা .কম :
29.08.2021

ঢাকা- চট্টগ্রাম রেল রুট সাড়ে ৬ ঘণ্টা বন্ধ

সদর দক্ষিণ প্রতিনিধি।

কুমিল্লা নগরীর পদুয়ার বাজারে ট্রেন-পিকআপ ভ্যান সংঘর্ষে ট্রেন লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় প্রায় সাড়ে ৬ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। রোববার পৌনে ৯টার সময় ট্রেন চলাচল স্বাভাবিক হয়। পদুয়ার বাজার বিশ্বরোড এলাকার রেলক্রসিংয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ নিহত হননি। এ ঘটনায় রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাশ গুপ্তকে আহ্বায়ক করে ও তিন বিভাগীয় কর্মকর্তাকে সদস্য করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
সূত্র জানায়, চট্টগ্রামগামী মহানগর এক্সপ্রেস রাত সোয়া ২টার সময় নির্দিষ্ট সময় থেকে কিছুটা দেরিতে কুমিল্লা থেকে ছেড়ে যায়। কুমিল্লা থেকে ছাড়ার তিন-চার মিনিট পর রেলক্রসিংয়ের পাশে দাঁড়িয়ে থাকা একটি সবজিবাহী মিনিপিকআপের সাথে সংঘর্ষ হয়। এতে ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। দুমড়ে-মুচড়ে যায় পিকআপটি। সংঘর্ষের পর ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-নোয়াখালী ও চট্টগ্রাম-সিলেটের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এতে বিভিন্ন স্টেশনে কয়েকটি ট্রেন আটকা পড়ে।
আব্দুল কুদ্দুস নামের একজন স্থানীয় যুবক বলেন, রাতে আমি মাছ ধরতে যাই। তখন দেখি রেললাইনের ওপর একটি বন্ধ পিকআপ গাড়ি । ড্রাইভারসহ আমরা কয়েকজন চেষ্টা করি গাড়িটি সরানোর জন্য। গাড়িতে বোঝাই করা সবজি থাকার কারণে সরানো সম্ভব হয়নি। তাৎক্ষণিক মহানগর ট্রেন এসে দুর্ঘটনা ঘটে।
রেলওয়ে কুমিল্লার ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন, সকাল সাড়ে ৮টার দিকে লাইন ক্লিয়ার হয়েছে। পৌনে ৯টা থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে।