শনিবার ২৩ অক্টোবর ২০২১
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 1 » অনলাইনে সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা নিল কুবি


অনলাইনে সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা নিল কুবি


আমাদের কুমিল্লা .কম :
16.09.2021

কুবি প্রতিনিধি।।

করোনাভাইরাসের কারণে আটকে থাকা সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা অনলাইনে নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনলাইন প্লাটফর্ম গুগল ক্লাসরুমের মাধ্যমে এ পরীক্ষা নেওয়া হয়।
পরীক্ষায় শতভাগ শিক্ষার্থী অংশ নিয়েছেন বলে নিশ্চিত করেছেন বিভাগীয় প্রধান ড. বনানী বিশ্বাস। তিনি বলেন, আমাদের জন্য সম্পূর্ণ চ্যালেঞ্জিং ছিল বিষয়টা। আমরা গতকালও ট্রেনিং দিয়েছি শিক্ষার্থীদের। তবে এখন মোটেও কঠিন মনে হচ্ছে না। শতভাগ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে।

এর আগে ২০২০ সালের মার্চ মাসে ইংরেজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের দ্বিতীয়বর্ষের ২য় সেমিস্টার পরীক্ষা শুরু হয়। করোনার প্রাদুর্ভাবে ২২৫ নম্বর কোর্সের পরীক্ষা বাকি থেকেই ক্যাম্পাস বন্ধ হয়ে যায়। অবশেষে দেড় বছর পর আজ বাকি পরীক্ষা অনলাইনে দিয়েছেন শিক্ষার্থীরা।

কোর্সের শিক্ষক ড. হাবিবুর রহমান বলেন, এ পরীক্ষাটি অনেকদিন ধরেই ঝুলে ছিল। ২০২০ সালের মার্চে এ সেমিস্টারের পরীক্ষা শুরু হয়। কিন্তু করোনার কারণে একটি কোর্সের পরীক্ষা বাকি থেকে যায়। তাই আমরা অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেই।

দীর্ঘদিন পরে হলেও পরীক্ষা দিতে পেরে উচ্ছ্বসিত শিক্ষার্থীরাও। ওই কোর্সের পরীক্ষার্থী নয়ন মিয়া বলেন, অনলাইনে কিছু সীমাবদ্ধতা থাকলেও দীর্ঘদিন পরে পরীক্ষা দিতে পেরে ভালো লাগছে।