শনিবার ২৩ অক্টোবর ২০২১
Space Advertisement
Space For advertisement


কুমিল্লায় মুখোমুখি দুই ট্রেন, তদন্ত কমিটি


আমাদের কুমিল্লা .কম :
22.09.2021

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লায় একই লাইনে দুটি ট্রেন ঢুকে পড়ার ঘটনায় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা মনিরুজ্জামানকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজ বৃহস্পতিবারের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা রেলওয়ের স্টেশন মাস্টার সফিকুর রহমান ভূঁইয়া।
তিনি জানান, তদন্ত কমিটি বুধবার ঘটনাস্থল পরিদর্শন করে এ ঘটনার বিস্তারিত জানার চেষ্টা করেন। বৃহস্পতিবার তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হতে পারে। কেন্দ্রীয়ভাবে ওনাকে (মনিরুজ্জামানকে) পাঠানো হয়েছে। সাথে আমি যুক্ত হই।
জানা যায়, গতকাল মঙ্গলবার ঢাকা অভিমুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন নির্দিষ্ট সময় থেকে প্রায় ২০মিনিট বিলম্বে কুমিল্লা স্টেশনে প্রবেশ করছিল। এসময় বিপরীত দিক থেকে আসা ম্যাক্সের পাথর বোঝাই একটি ট্রেনও একই লাইনে ঢুকে পড়ে। দুটি ট্রেন প্রায় ১২০গজ দূরে অবস্থান করছিল। দুই ট্রেনের চালকই দ্রুততার সাথে ট্রেন থামিয়ে ফেলেন। এসময় কর্ণফুলী ট্রেনের যাত্রীরা হুড়োহুড়ি করে নেমে পড়েন।
প্রত্যক্ষদর্শীরা জানান, কর্ণফুলী ট্রেনটি কুমিল্লা স্টেশনে প্রবেশের কাছাকাছি ছিল। ম্যাক্সের ট্রেনটিও স্টেশন থেকে বের হয়ে সামান্য সামনে অগ্রসর হচ্ছিল। যার কারণে দুটি ট্রেনেরই গতি কম ছিল। নাহয় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেত।