শনিবার ২৩ অক্টোবর ২০২১
Space Advertisement
Space For advertisement


চান্দপুর আধিপত্য বিস্তারে অস্ত্র সংগ্রহ, সন্ত্রাসী গ্রুপ গঠন


আমাদের কুমিল্লা .কম :
27.09.2021

স্টাফ রিপোর্টার।।
এলাকায় আধিপত্য বিস্তারের জন্য অস্ত্র সংগ্রহের অভিযোগ উঠেছে খোরশেদ আলম সুজন (৩৯) নামের এক ব্যক্তির বিরুদ্ধে। এছাড়া গড়ে তোলা হয় সন্ত্রাসী গ্রুপ। তিনি কোতয়ালি থানার ডুমুরিয়া চান্দপুর গ্রামের হাসান আলীর ছেলে। তাকে গ্রেফতার করে র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি অভিযানিক দল। সোমবার সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করে র‌্যাব।
সূত্র জানায়, র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি দল রোববার গভীর রাতে কুমিল্লা জেলার কোতয়ালি থানার চান্দপুর এলাকা থেকে একটি বিদেশি পিস্তল, দুইটি ম্যাগাজিন ও দুই রাউন্ড গুলিসহ দেশীয় অস্ত্র, ৩৩ বোতল বিয়ার, ৪৬ বোতল বিদেশি মদ, ৮৭ বোতল স্কাফ সিরাপ এবং ৩০ বোতল ফেনসিডিলসহ সুজনকে গ্রেফতার করে ।
র‌্যাব-১১ সিপিসি-২ এর উপ-পরিচালক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, গত দুই-তিন বছর পূর্বে তার প্রতিবেশীদের সাথে জমি-জমা সংক্রান্ত বিষয় নিয়ে তার মারামারি সংক্রান্ত ঘটনা ঘটে, যা স্থানীয়ভাবে মীমাংসা করা হয়। ওই ঘটনার পর থেকেই সুমন অনুধাবন করে, এলাকায় আধিপত্য ও প্রভাব বিস্তার করার জন্য তার একটি সন্ত্রাসী গ্রুপ থাকা প্রয়োজন। সেই চিন্তাধারা থেকেই সে অস্ত্র সংগ্রহ করা শুরু করে। দেশীয় অস্ত্র মজুদ করে। এ অস্ত্র দিয়ে সে এলাকায় বিভিন্ন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল। এলাকায় প্রভাব বিস্তার করার জন্য সে স্থানীয় যুবকদেরকে সন্ত্রাসী কাজে সম্পৃক্ত করতে থাকে । সন্ত্রাসী গ্রুপের সদস্যদের অর্থের যোগান এবং সদস্যদের চাহিদা পূরণ করার জন্যই সে মাদক ব্যবসা পরিচালনা করতো বলে জানায়।