রবিবার ১৭ অক্টোবর ২০২১
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 1 » কুমিল্লায় বাংলাদেশ-ভারত যৌথ সীমান্ত সম্মেলন


কুমিল্লায় বাংলাদেশ-ভারত যৌথ সীমান্ত সম্মেলন


আমাদের কুমিল্লা .কম :
22.05.2017

স্টাফ রিপোর্টার।। বাংলাদেশ-ভারত যৌথ সীমান্ত সম্মেলন সোমবার কুমিল্লা ক্লাব সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এ দুই দেশের মধ্যে পঞ্চম ক্লাষ্টারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পর্যায়ে যৌথ সম্মেলনে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ রুহুল আমীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনে বাংলাদেশের কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও মৌলভীবাজার এবং ভারতের ত্রিপুরা রাজ্যের পশ্চিম ত্রিপুরা, সিপাহীজলা ও খোয়াই জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অংশ নেন। বাংলাদেশের পক্ষে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর আলম এবং ভারতের পক্ষে ত্রিপুরার সিপাহীজলার জেলা ম্যাজিষ্ট্রেট ও কালেক্টর প্রদীপ কুমার চক্রবর্তী নেতৃত্ব দেন। সম্মেলনে মাদক পাচারসহ পাঁচটি অভিন্ন বিষয় এবং গোমতীসহ অন্যান্য অভিন্ন নদী সমুহের পানি হিস্যাসহ ২১টি বিষয়ে আলোচনা হয়।
দুপুরে সম্মেলন শেষে সিপাহীজলার জেলা ম্যাজিস্ট্রেট প্রদীপ কুমার চক্রবর্তী জানান, আলোচনা খুব আন্তরিকতার সাথে শেষ হয়েছে। স্থানীয় পর্যায়ের কিছু এজেন্ডা রেজুলেন্স হতে পারে। আর কিছু এজেন্ডা আছে যা উর্ধবতন কর্তৃপক্ষের কাছে তুলে ধরা হবে। তাদের সিদ্ধান্ত অনুযায়ী পদক্ষেপ নেয়া যেতে পারে।
কুমিল্লা জেলা প্রশাসক মোঃ জাহাংগীর আলম জানান, এজেন্ডা নিয়ে সুনির্দিষ্ট আলোচনা হয়েছে। বিশেষ করে সীমান্তে গাঁজা চাষ ও মাদক নিয়ে আলোচনা করা হয়েছে।

মাসুদ আলম/ আমাদের কুমিল্লা