রবিবার ১৭ অক্টোবর ২০২১
Space Advertisement
Space For advertisement


ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দীর্ঘ যানজটে ঈদে ঘরমুখো যাত্রীদের ভোগান্তি


আমাদের কুমিল্লা .কম :
22.06.2017


স্টাফ রিপোর্টার।।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দির মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজা থেকে মেঘনা সেতু পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এ যানজটের কারণে বুধবার রাত থেকে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত থেমে থেমে যানজট সৃষ্টি হচ্ছে। এ যানজটের কারণে পথে পথে ঈদে ঘরমুখো যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে।
যাত্রী ও চালকদের সূত্র জানায়, মহাসড়কের দাউদকান্দি টোলপ্লাজা পার হওয়ার পর মেঘনা-গোমতী সেতুর পশ্চিম পাড় থেকে নারায়ণগঞ্জ জেলার মেঘনা সেতু পর্যন্ত ৩০কিলোমিটার পর্যন্ত থেমে থেমে যানজট লাগছে। এদিকে দাউদকান্দি মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজায় ওভারলোড গাড়ি নিয়ন্ত্রণে অনলাইন স্কেলে টাকা আদায়ে ধীরগতির কারণেও যানজট সৃষ্টি হচ্ছে।
ঢাকা থেকে ছেড়ে আসা হোমনা সুপার পরিবহনের যাত্রী রকিব উদ্দিন বলেন, সেহেরি খেয়ে ভোর সাড়ে ৪টার সময় ঢাকা থেকে রওয়ানা হয়ে কাঁচপুর সেতুর ওপর থেকে যানজটে আটকা পড়ি। পথে পথে যানজট থাকায় দুপুর ১২টার সময় দাউদকান্দি এসে পৌঁছি।
গজারিয়া হাইওয়ের ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট আবুল হাসেম বলেন, ঈদের ছুটি শুরু হওয়ায় অতিরিক্ত গাড়ি চাপ রয়েছে। এদিকে দুই দিকে চার লেনের গাড়ির গুলো মেঘনা-গোমতী সেতু দিয়ে দুই লেন হয়ে সংকুচিত হয়ে পড়ে। সেতুর ওপর দিয়ে দুই লেনে ধীর গতিতে গাড়ি চলাচল করায় এ যানজটের সৃষ্টি হচ্ছে। নতুন সেতু না হওয়া পর্যন্ত এ যানজট নিরসন করা সম্ভব নয়।