শুক্রবার ৩০ জুলাই ২০২১


আজ থেকে রথযাত্রা শুরু মহোৎসব


আমাদের কুমিল্লা .কম :
14.07.2018

স্টাফ রিপোর্টার।।
আজ শনিবার সারাদেশের ন্যায় আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন), কুমিল¬ার আয়োজনে কুমিল¬ার ঐতিহ্যবাহী শ্রী শ্রী জগন্নাথ-বলদেব-সুভদ্রাদেবীর রথযাত্রা মহোৎসব-২০১৮ অনুষ্ঠিত হবে।
এ উপলক্ষে আজ শনিবার থেকে ২১ জুলাই শনিবার পর্যন্ত ৮দিন ব্যাপী বিবিধ ভাগবতীয় সাংস্কৃতিক অনুষ্ঠান, শ্রী শ্রী জগন্নাথ লীলামৃত পাঠ, বৈদিক নাটক, মহাপ্রসাদ বিতরণসহ মহৎ সাধুসঙ্গেও আয়োজন করা হয়েছে। এর মধ্যে শনিবার সকাল ৭টা হতে যথাক্রমে শ্রী শ্রী জগন্নাথ দেবের পূজা ও দর্শন আরতি, বিশ্ব শান্তি কামনায় অগ্নিহোম যজ্ঞ শেষে কুমিল¬া মানহট্ট সংঘের পরিবেশনায় ভজন কীর্তন, বাউল সংগীত ও পদাবলী কীর্তন। অতঃপর দুপুর ১টায় শ্রী শ্রী রাজ রাজেশ্বরী কালীবাড়ী হতে রাজগঞ্জ, ছাতিপট্টি, চকবাজার হয়ে পাথুরিয়াপাড়া রথ রোড দিয়ে শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দির পর্যন্ত ভক্ত সমাবেশ ও র‌্যালি। এরপর উৎসবে আগত ভক্তদের মাঝে মহাপ্রসাদ বিতরণ শেষে ৩টায় ধর্মসভা, বিকেল ৪টায় জগন্নাথ দেবের মন্দির হতে গুন্ডিচা মন্দির পর্যন্ত শ্রী শ্রী জগন্নাথ বলদেব সুভদ্রা দেবীর পৃথক পৃথক রথারোহণ, শুভ আরতি ও মহাহরিনাম কীর্তন সহযোগে বর্ণাঢ্য শুভ রথযাত্রা। অতঃপর সন্ধ্যা ৭টায় পাথুরিয়াপাড়াস্থ গুন্ডিচা মন্দির প্রাঙ্গণে নামহট্ট সংঘের পরিবেশনায় সন্ধ্যারতি ও ভজন কীর্তন শেষে শ্রী শ্রী জগন্নাথ লীলামৃত পাঠ।
উক্ত রথযাত্রা মহোৎসব ও ভাগবতীয় অনুষ্ঠানের প্রতিটি পর্বে জাতি-বর্ণ-ধর্ম নির্বিশেষে সকলের সবান্ধব উপস্থিতি ও সার্বিক সহযোগিতা একান্তভাবে করছেন- কুমিল¬া শ্রী শ্রী জগন্নাথ দেবের ভক্তবৃন্দের পক্ষে কুমিল¬া জগন্নাথদেবের মন্দির ইস্কন সভাপতি শ্রী সুকান্ত চক্রবর্তী (সুদর্শন জগন্নাথ দাস ব্রহ্মচারী)।