বুধবার ২৭ অক্টোবর ২০২১
Space Advertisement
Space For advertisement


শ্রীকাইলে খালের ওপর বাড়ি!


আমাদের কুমিল্লা .কম :
26.07.2018

এন এ মুরাদ, মুরাদনগর।।
মুরাদনগর উপজেলার শ্রীকাইল ভূমি অফিসের সংলগ্ন খালের মুখে বাঁধ দিয়ে বাড়ি বানানোর পাঁয়তারা চালিয়ে যাচ্ছে সোনা কান্দা গ্রামের আবু কাউছার ও তার ভাই জামাল মিয়া। বিষয়টি দেখেও না দেখার ভান করে চলছে ভূমি অফিস।
সরেজমিন ঘুরে দেখা যায়, সোনাকান্দা গ্রামের মৃত মোতালেব মিয়ার ছেলে জামাল হোসেন ও আবু কাউছার তাদের বাড়ির পাশ দিয়ে বয়ে যাওয়া খালের প্রায় ৫শতক জায়গা ভরাট করে ফেলেছে। যার ফলে এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতে যেখানে সেখানে পানি আটকে থাকে। কৃষি জমিতে প্রয়োজনের সময় পানি পাচ্ছে না। আবার অপ্রয়োজনে কৃষি জমিতে পানি জমে ফসল ডুবে ক্ষতিগ্রস্থ হচ্ছে কৃষকরা।
ভূমি অফিসের চোখের সামনে এত বড় খাল খাল ভরাট করার কারণে এলাকায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। প্রশ্ন উঠেছে ভূমি কর্মকর্তাদের দায়িত্ব নিয়ে।
খাল দখলকারী আলমগীরের সাথে কথা হলে তিনি বলেন, আমি সরকারের খাল ভরাট করেছি ঠিক। এটা আমার প্রয়োজন, তাই আমি দখল করেছি। যদি সরকার চায় আমি ছেড়ে দিব।
শ্রীকাইল ভূমি অফিসের নায়েব আবুল কালাম আযাদ বলেন, আমি এখানে দায়িত্ব নেওয়ার পর শুধু এই জায়গাটা ভরাট করা হয়েছে। বাকিগুলো আমি আসার আগে অন্য নায়েবের আমলে দখল হয়েছে।
মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রায়হান মেহবুব বলেন, এব্যাপারে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।