শনিবার ১৮ †m‡Þ¤^i ২০২১


মহাসড়কে যাত্রীদের সর্বস্ব লুটের অভিযোগ


আমাদের কুমিল্লা .কম :
22.12.2020

স্টাফ রিপোর্টার ।।
কুমিল্লার বুড়িচং উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন অংশে প্রাইভেটকার, মাইক্রোবাস, মারতী গাড়িসহ বিভিন্ন যানবাহনে বিভিন্ন কলা কৌশল করে যাত্রী উঠিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা, মোবাইল, স্বর্ণ অলংকার হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।
গত সোমবার দুপুর ১টায় জেলার বুড়িচং উপজেলার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কাবিলা ইস্টার্ন মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ক্যান্টিনের ম্যানেজার মোঃ বোরহান উদ্দিন ভূইয়া শহরের বাসায় ফেরার সময় কুমিল্লা গামী একটি প্রাইভেট কার তার পাশে এসে অতি পরিচিত লোক বা বন্ধু সুলভ আচরণ করে কৌশলে প্রাইভেটকারে উঠায়। গাড়িতে তখন ছিল ৩জন। গাড়ি কাবিলা আসা মাত্র ইউ টার্ণে ঘুরিয়ে নিমসারের দিকে চলতে থাকে। এ সময় গাড়িতে থাকা লোকজনেরা তখন হয়ে উঠে হিংস্র জানোয়ার। তারা বোরহান উদ্দিন ভূইয়ার সঙ্গে থাকা মোবাইল ফোন, নগদ টাকা লুট করে নেয়। অস্ত্রের মুখে জিম্মি করে তার স্ত্রী শিল্পী আক্তারকে বলে রকেটে টাকা পাঠানোর জন্য। তখন ছিনতাইকারীরা নিমসার চান্দিনাসহ বিভিন্ন এলাকায় ঘুরাতে থাকে এবং তাকে মারধর করে। এক পর্যায়ে বোরহান উদ্দিনের স্ত্রী দুটি নম্বর প্রায় ৪০ হাজার টাকা রকেট ও বিকাশ করে। বোরহান উদ্দিন জানান, তাকে ছিনতাইকারীরা গৌরিপুর আমিরাবাদ এলাকায় নামিয়ে দেয়। তিনি তার কর্মস্থলে ইস্টার্ন মেডিকেল কলেজে বিস্তারিত জানান। তখন কলেজ কর্তৃপক্ষ বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ আজিজুল বারী নয়নকে বিষয়টি জানান।
এদিকে ইস্টার্ন মেডিকেল কলেজের সহকারী নির্বাহী কর্মকর্তা আছরারুল আজিজ ইশরাত জানান, মহাসড়কের পাশে আমাদের কলেজটি অবস্থিত হওয়ায় ছিনতাইকারীরা প্রায়ই ছিনতাইয়ের ঘটনা ঘটায়। এ সমস্ত ছিনতাইয়ের শিকার হয় বেশি আমাদের কলেজের কর্মকর্তা কর্মচারী, ডাক্তার, ছাত্র -ছাত্রীরা। কোরবানি ঈদের কয়েক দিন আগে কলেজের সহকারী এডুকেশন মেডিকেল অফিসার তাহমিনা ইয়াসমিন মুন্নী দুপুরে ডিউটি শেষে বেতন বোনাস নিয়ে বাড়ি যাওয়ার পথে কলেজের সামনে থেকে মারতি গাড়িতে উঠে। ওই গাড়িতে দুই জন পুরুষ এক জন মহিলা ছিল। উঠার সঙ্গে সঙ্গে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৪০ হাজার টাকা, স্বর্ণালংকারসহ প্রায় দুই লক্ষ টাকা লুট করে রাস্তায় নামিয়ে দিয়ে চলে যায়। তিনি আরও জানান, গত সেপ্টেম্বর মাসে হাসপাতাল এন্ড কলেজের ডা.টুয়েল চক্রবর্তী রাত ১০ টায় ডিউটি শেষে বাসায় ফেরার সময় কলেজের সামনে থেকে মারতি গাড়িতে উঠে। এসময় গাড়িতে থাকা ৪-৫ জন যাত্রী বেশী ছিনতাইকারী অস্ত্রের মুখে জিম্মি করে মোবাইল ফোন, ল্যাপটপসহ প্রায় এক লক্ষ টাকা লুটে মারধর করে। এছাড়া কলেজের বহু শিক্ষার্থীরা এ ধরনের ছিনতাইয়ের শিকার হয়। অপর দিকে কাবিলা, নিমসার বাজার এলাকার অনেকে জানিয়েছেন, গাড়িতে বা বিভিন্ন যানবাহনে করে যাত্রী বেশি ছিনতাইকারীদের উৎপাত দিনদিন বেড়ে চলছে। এতে করে স্থানীয় জন সাধারণ ও যাত্রীরা আতংকিত অবস্থায় আছে।
এ ব্যাপারে বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোঃ আজিজুল বারী নয়ন জানান, সোমবার ইস্টার্ন মেডিকেল কলেজের ক্যান্টিন ম্যানেজার বোরহান উদ্দিনের ছিনতাইয়ের ঘটনাটি আমাকে জানান। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। কলেজ থেকে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছি। মহাসড়কের ছিনতাইয়ের বিষয় আমরা ব্যবস্থা নিচ্ছি। এঘটনায় বুড়িচং থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।