শুক্রবার ৩০ জুলাই ২০২১


চৌদ্দগ্রামের চাঁদা না দেওয়ায় প্রবাসীকে গুলি, প্রধান আসামি কারাগারে


আমাদের কুমিল্লা .কম :
19.01.2021

স্টাফ রিপোর্টার।।

কুমিল্লার চৌদ্দগ্রামে প্রবাসীকে চাঁদা না দেওয়ায় গুলির মামলার প্রধান আসামি নাজমুছ সাকিব সোমবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। উপজেলার চাপাচৌ গ্রামের প্রবাসী আবদুর কাইয়ুম রনির ওপর হামলার মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই) তাকে গ্রেফতার করেছে।
পিবিআই সূত্র জানায়, গত ১৩ অক্টোবর চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী ইউনিয়নের চাপাচৌ গ্রামের প্রবাসীর আবদুর কাইয়ুম রনির ওপর চাঁদাবাজরা হামলা চালায়। জীবন রক্ষায় তিনি পুলিশের জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোনে করলে পুলিশ তাকে উদ্ধার করে। এরপর তাকে চিকিৎসার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে । হামলা ও হত্যা চেষ্টায় পরবর্তীতে তিনি বাদী হয়ে কুমিল্লার আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলার প্রধান আসামি চৌদ্দগ্রাম উপজেলার চাপাচৌ গ্রামের আবদুস সোবহানের ছেলে নাজমুছ সাকিব (২২) ও তার ভাই শাহাদাত হোসেন সুমন (৩০)।
হামলার শিকার প্রবাসী আবদুল কাইয়ুম রনি জানান, একই এলাকার স্থানীয় সাকিব ও সুমন তার দলবল নিয়ে গ্রামের বাড়িতে গিয়ে চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় তাকে ধারালো অস্ত্র ও হাতুড়ি দিয়ে হামলা চালায়। এক পর্যায়ে গুলি করে সাকিব ও সুমন।
মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই কুমিল্লার পরিদর্শক মো. তৌহিদুল ইসলাম জানান, প্রবাসীকে গুলির অভিযোগে সাকিব নামে মামলার প্রধান আসামিকে গ্রেফতার করা হয়েছে। মামলার অপর আসামি সুমন পলাতক রয়েছে।