রবিবার ৯ †g ২০২১


রবসনের গোলে কুমিল্লার মাঠে বসুন্ধরার জয়


আমাদের কুমিল্লা .কম :
23.01.2021

রুবেল মজুমদার |
কুমিল্লায় হোম ভেন্যুতে শুরুতে থেকে গ্যালারি ছিল বসুন্ধরা কিংসের দখলে। এ যে প্রাণের উচ্ছাস্ব। কালো-সাদার দখলে গ্যালারীর বেশ কিছু অংশ। কমলাও থেমে নেই । আন্তর্জাতিকের স্বাদ যেন কুমিল্লার মাঠেই এসে পড়েছে। শুধু দর্শক নয় এই প্রাণের উচ্ছাস দেখতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনও ঢাকা থেকে ছুটে আসেন কুমিল্লায়। প্রথমার্ধে গোল ছাড়াই গেল । নিরানন্দ সময় গেল ধারাভাষ্যকারদের। গোল শব্দ শোনা গেল দ্বিতীয়ার্ধে মিনিট পনেরর মধ্যেই। ব্রাজিলিয়ান রবিনহোর কিংসের কোল গোল বসিয়ে দিল।ব্রাদার্সে শুধুই আফসোস আর মাথায় হাত দিয়েই পার করলো বাকি সময়। শেষ হলো গোল ছাড়াই। রবিনহোর এক গোলই কাল হয়ে দাঁড়ালো ব্রাদার্সের। এই ব্যবধানও ছাড়াতে পারলোনা কিংস। তবে কিংসের স্থানীয় তরুণ মোহাম্মদ ইব্রাহিম ব্যবধান ছাড়াতে বহু চেষ্টা করেও ব্যার্থ হন। এই জয় কিংসের না হলেও তরুণ মোহাম্মদ ইব্রাহিমের এমনটাই বলছেন দশর্ক সারিতে থাকা ক্ষুদে ফুটবলাররা।

 

 

 


হোম ভেন্যুতে হিসাবে গ্যালারি ছিলো বসুন্ধরা কিংসের দখলে।প্রায় সাত হাজার দর্শকের উপস্থিতে মাঠে উপস্থিত থেমে খেলা দেখেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন সহ ঢাকা থেকে বুাফফে পুরো টিম । দ্বিতীয়ার্ধে শুরুতে মিনিট পনেরও কিংস সমর্থকদের গেল গোলের আফসোস করতে করতে। তাহলে কি হোমের প্রথম ম্যাচেই অঘটনের শিকার হতে যাচ্ছে চ্যাম্পিয়নরা? খেলার গতি, সুযোগ তৈরির পরিমাণ অবশ্য বলছিল যে কোনো সময় ব্রাদার্সে গোলমুখ খুলে ফেলবে তিন আমেরিকান মিলিয়ে গড়া কিংসের আক্রমণভাগ।
দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোলের জন্য মরিয়া হয়ে উঠে বসুন্ধরা। কিংসের গ্যালারিতে বহুল প্রতীক্ষিত উচ্ছ্বাসের দেখা মেলে খেলার ৬৩ মিনিটে। স্থানীয় তরুণ মোহাম্মদ ইব্রাহিমের দুর্দান্ত ক্রসে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসনের নিখুঁত ফিনিশিং। ডানপায়ের জোড়ালো শটে ব্রাদার্সে জাল কাঁপিয়ে স্টেডিয়ামের গ্যালারিতে থাকা সাত হাজার দর্শককে গোল উপহার দিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবিনহোর

 

 

 


জোনাথন, রাউল ও রবসনদের নেয়া প্রচেষ্টাগুলো কখনও লক্ষ্যভ্রষ্ট হয়েছে, কখনও বাদ্রাসের ডিফেন্স ও গোলরক্ষক আটকে দিয়েছে। যে কারণে ঘরের মাঠে প্রথম ম্যাচে ১-০ ব্যবধানের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় কিংসকে।।গোলের সংখ্যাটা অবশ্য ম্যাচের প্রকৃত চিত্র ফুটিয়ে তোলেনি। এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়াতে মরিয়া হয়েছিল কিংস। ব্রাদার্সে কৌশল ছিল প্রতি আক্রমণে গোলের চেষ্টা।
সুন্দর মাঠে দারুণ খেলা কিংসের। কিন্তু দর্শকরা একটির বেশি গোল দেখতে পারেনি। আগের দুই ম্যাচের দ্বিতীয়টিতে জোড়া গোল করা রবসনই শেষ পর্যন্ত কুমিল্লার দর্শকদের দিয়েছেন গোলের আনন্দ।

 

 

 


প্রথম রাউন্ডে উদ্বোধনী ম্যাচে উত্তর বারিধারাকে ২-০ গোলে হারিয়েছিল বসুন্ধরা কিংস। আর পরের ম্যাচে বাংলাদেশ পুলিশ এফসি’কে। লিগে ৩ ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বসুন্ধরা কিংস|