রবিবার ৯ †g ২০২১


কুমিল্লার মাঠে বসুন্ধরার বড় জয়


আমাদের কুমিল্লা .কম :
01.02.2021

রুবেল মজুমদার

সোমবার যেনো এক অন্যরকম ফুটবল উন্মাদনায় মেতে ছিল কুমিল্লাবাসী। গ্যালারিতে উপস্থিত ছিল সাড়ে ১৫ হাজার দর্শক। গ্যালারির দুই প্রান্তের দখলে ছিল দুই দলের সমর্থকরা। বহুদিন পর এক দারুণ ফুটবল দেখল কুমিল্লার দর্শকরা।আগের ম্যাচে আবাহনী লিমিটেডের বিপক্ষে সমানতালে লড়াই করেছিল মোহামেডান। বসুন্ধরা কিংসের বিপক্ষেও তেমন খেলার চেষ্টা করেছে তারা। কিন্তু শক্তির দিক দিয়ে অস্কার ব্রুজনের দল যে বেশ এগিয়ে, মাঠের পারফরম্যান্সে সেটিই ফুটে উঠলো। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মোহামেডানকে ৪-১ গোলে হারিয়েছে বসুন্ধরা।
আবাহনীর সঙ্গে দারুণ পারফর্ম করলেও বসুন্ধরার সঙ্গে পেরে ওঠেনি সাদা-কালোরা। মাঠে আধিপত্য রেখেই বসুন্ধরা বড় জয় তুলে নিয়েছে। চারটি গোলই এসেছে আর্জেন্টাইন ও ব্রাজিলিয়ান ফুটবলারদের কাছ থেকে। আর্জেন্টাইন স্ট্রাইকার রাউল বেসেরা জোড়া গোল পেয়েছেন। আর দুই ব্রাজিলিয়ান রবিনিয়ো ও ফের্নান্দেজ করেছেন একটি করে গোল।

কুমিল্লা স্টেডিয়ামে হাজারও দর্শকের উপস্থিতিতে বসুন্ধরা শুরুর দিকে দাপট দেখিয়ে গোল আদায় করে নেয়। ম্যাচের ৯ মিনিটে হেডে করে বল জালে জড়ান বেসেরা।

১৯ মিনিটে বক্সের প্রান্ত থেকে রবিনিয়োর জোরালো শট দূরের পোস্ট দিয়ে গেলে গোল পাওয়া হয়নি। এরপরই মোহামেডান ম্যাচে ফেরার চেষ্টা করেছে। ২০ মিনিটে বিশ্বনাথের কাছ থেকে বাঁ প্রান্ত দিয়ে বল ছিনিয়ে নিয়ে সোলেমান দিয়াবাতের উদ্দেশ্যে আমিনুর রহমান সজীব পাস দিলেও ডিফেন্ডার খালেদ শাফি ক্লিয়ার করেন।

খেলার ২২ মিনিটে মোহামেডান সমতা নিয়ে আসে। আতিকুজ্জামানের লম্বা থ্রো ইন থেকে গোলকিপার আনিসুর রহমান জিকো ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি, বল সামনে পেয়ে নাইজেরিয়ান আবিওয়ালা নুরাত প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন। ৪৪ মিনিটে সোলেমান দিয়াবাতের ফ্রি কিক ক্রসবারে লেগে ফিরে আসলে শন লেনের দল ব্যবধান বাড়াতে পারেনি। ৪৫ মিনিটে বরং বসুন্ধরা এগিয়ে যায়। রবিনিয়ো বাঁ প্রান্ত দিয়ে বক্সে ঢুকে আগুয়ান গোলকিপার আহসান হাবিব বিপুর মাথার ওপর দিয়ে জালে ফেলে স্কোরলাইন করেন ২-১।

বিরতির পর বসুন্ধরার দাপট চলতে থাকে। ৪৯ মিনিটে তৃতীয় গোলের দেখা পায় তারা। বিশ্বনাথের পাস থেকে ডান প্রান্ত দিয়ে ফের্নান্দেজ বক্সে ঢুকে আড়াআড়ি শটে গোল করেন। ৬২ মিনিটে ইব্রাহিমের বক্সের বাইরে থেকে জোরালো শট ক্রসবারে লেগে প্রতিহত হয়। তবে ৮০ মিনিটে চতুর্থ গোল পেয়ে যায় বসুন্ধরা। পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে দ্বিতীয় গোল পান বেসেরা।

টানা পাঁচ জয়ে ১৫ পয়েন্ট পেয়েছে বসুন্ধরা। অন্যদিকে মোহামেডান সমান ম্যাচ খেলে দ্বিতীয় হারে আগের ৫ পয়েন্ট নিয়েই আছে।