বৃহস্পতিবার ৬ †g ২০২১


গোমতী বেড়িবাঁধের ৪৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ


আমাদের কুমিল্লা .কম :
01.03.2021

এন এ মুরাদ, মুরাদনগর:
কুমিল্লার মুরাদনগরে গোমতী বেড়িবাঁধের পাশে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড(বাপাউবো)।
সোমবার দিনব্যাপী উপজেলার নবীপুর পশ্চিম ইউনিয়নের রহিমপুর মৌজার গোমতী বেড়িবাঁধ এলাকার উভয় পাশে জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম আরা এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
জানা যায়, ৬৪ জেলা অভ্যন্তরস্ত নদী/খাল/জলাশয় সমূহের অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় পানি সম্পদ মন্ত্রনালয়ের ব্যবস্থাপনায় জেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নির্দেশক্রমে অভিযানের অংশ হিসেবে রহিমপুর মৌজার গোমতী বেড়িবাঁধের উভয় পাশে অবৈধভাবে গড়ে উঠা প্রায় এক কিলোমিটারেরও অধিক জায়গার ৪৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
পানি উন্নয়ন বোর্ডের সহকারী রাজস্ব কর্মকর্তা শাহাদাৎ হোসেন জানান, পানি উন্নয়ন বোর্ড ও জেলা প্রশাসনের নির্দেশক্রমে আমরা এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেছি। উচ্ছেদের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য অনেকবার নোটিশ প্রদান করা হয়েছে। কিন্তু অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা সরিয়ে না নেওয়ায় বুলডোজার দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। তবে আমাদের এই অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে।
উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকোশলী আবু তালেব, মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সাইফুল ইসলাম কমল, পানি উন্নয়ন বোর্ডের সহকারী রাজস্ব কর্মকর্তা মোঃ আরিফুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের শাখা কর্মকর্তা কামাল উদ্দিন খানসহ অন্যান্য কর্মকর্তা ও আইনশৃঙ্খরা বাহিনীর সদস্যরা।