মঙ্গল্বার ১৮ †g ২০২১


নিহত সহকর্মীদের স্মরণ কুমিল্লা পুলিশের


আমাদের কুমিল্লা .কম :
01.03.2021

মাহফুজ নান্টু ।
কর্তব্যরত অবস্থায় নিহত সহকর্মীদের প্রতি শ্রদ্ধা জানালো কুমিল্লা জেলা পুলিশ। আজ সোমবার ১ মার্চ পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে জেলার পুলিশ লাইনসে পুষ্পাঞ্জলি অর্পণ ও নিহত পুলিশ সদস্যদের পরিবারের হাতে সম্মাননা তুলে দেয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বিপিএম। বিশেষ অতিথি ছিলেন সিআইডি কুমিল্লা জোনের পুলিশ সুপার সাইফুল ইসলাম, কুমিল্লা ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার নরেশ চাকমা, পিবিআই কুমিল্লার পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ।
প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি বলেন, স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে দেশের সব দুর্যোগ মুহূর্তে বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য অগ্রসৈনিক হিসেবে কাজ করে। তাই বছরের একটি দিন কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাতেই এমন আয়োজন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান থেকে তেলোয়াত ও মরহুম সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। পরে জেলা পুলিশ লাইনসের অস্থায়ী বেদিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।
কুমিল্লা জেলা পুলিশ সূত্রে জানা যায়, বিভিন্ন সময়ে কর্তব্যরত অবস্থায় ৭৯ জন পুলিশ নিহত হন। পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে আজ সোমবার নিহত পুলিশ সদস্যদের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।