মঙ্গল্বার ১৮ †g ২০২১


দৈয়ারা-বচুইড়-দিকচাঁন্দা রাস্তার বেহাল দশা


আমাদের কুমিল্লা .কম :
04.03.2021

আবদুর রহিম, মনোহরগঞ্জ।।
কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার উত্তর ঝলম ইউনিয়ন ও দক্ষিণ ঝলম ইউনিয়নের দৈয়ারা গ্রাম থেকে বচুইড়-দিকচাঁন্দা রাস্তাটির বেহাল দশা বিরাজ করছে। অনেক দিনের পুরনো এ রাস্তাটি সংস্কারের অভাবে পুকুর ও খালে ভেঙে পড়েছে । রাস্তাটি দিয়ে দুই ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের মানুষ চলাচল করেন। রাস্তার বেহাল দশার কারণে চলাচলে বেশ দুর্ভোগের শিকার হচে।ছন এখানকার বাসিন্দারা। রাস্তাটি দিয়ে দৈয়ারা-লালচাঁদপুর, নরহরিপুর-দেবপুর উচ্চ বিদ্যালয় ও মাদরাসা, দৈয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বচুইড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও আশেপাশের কলেজের শিক্ষার্থীরা আসা-যাওয়া করে। রাস্তাটি দিয়ে এক সময় সিএনজি, ইজিবাইক, রিকশা দিয়ে দুই ইউনিয়নের লোকজন চলাফেরা করতেন। রাস্তাটি ভেঙে যাওয়ায় এবং দীর্ঘদিন থেকে মেরামত না হওয়ার কারণে যান চলাচল বন্ধ হয়ে গেছে।
দৈয়ারা গ্রামের হাজী জামান বলেন, আমাদের রাস্তাটি অনেক পুরাতন রাস্তা। এই রাস্তাটি সংস্কারের জন্য গ্রামের লোকজন নিয়া মন্ত্রী মহোদয়ের নিকট অনেকবার যাই। তিনি রাস্তাটি পাকা করে দিবেন বলে আমাদেরকে আশ্বস্ত করেন। চেয়ারম্যান মেম্বাররা কোন কর্ণপাত করেননি।
বচুইড় গ্রামের আবুল কালাম বলেন, আমাদের নিজেদের বাঁশ বাগান থেকে অনেক বাঁশ দিয়েছি ভেঙে যাওয়া রাস্তাটির মেরামতের জন্য। আমরা বচুইড় গ্রামের লোকজন অনেক অর্থ রাস্তার কাজ করতে সহযোগিতা করেছি। রাস্তা দিয়ে কোন গাড়ি এবং মালামাল নিয়ে বাড়িতে আসতে পারি না। যার কারণে এখন আর বাড়িতে আসি না। মন্ত্রী মহোদয়ের নিকট রাস্তাটি করার জন্য অনেকবার গিয়েছেলাম। তিনি রাস্তাটি করে দিবেন বলে আশ্বস্ত করেন, কিন্তু চেয়ারম্যান মেম্বাররা রাস্তাটি করছেন না।
দৈয়ারা গ্রামের আবদুর রহমান বলেন, আরও অনেক আগে রাস্তাটি পাকা হওয়ার কথা। রাস্তা ভেঙে গিয়ে আমার বাড়িতে আসছে। গাড়ি নিয়ে যাওয়ার-আসার সময় ড্রাইভাররা রাস্তার বেড়া ভেঙে ফেলছে।
উত্তর ঝলম ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বলেন, রাস্তার কোড হয়েছে, শীঘ্রই রাস্তার কাজ করা হবে। দক্ষিণ ঝলম ইউপি চেয়ারম্যান শাহিন জিয়া বলেন, রাস্তাটি কিছু দিনের মধ্যে টেন্ডার হবে।