রবিবার ৯ †g ২০২১
  • প্রচ্ছদ » sub lead 3 » আজ কুমিল্লায় এপেক্স বাংলাদেশের বিশেষ জাতীয় সম্মেলন


আজ কুমিল্লায় এপেক্স বাংলাদেশের বিশেষ জাতীয় সম্মেলন


আমাদের কুমিল্লা .কম :
18.03.2021

স্টাফ রিপোর্টার।।
আজ শুক্রবার সকালে কুমিল্লায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন এপেক্স বাংলাদেশের বিশেষ জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে সভাপতিত্ব করবেন ২০২০-২০২১ বর্ষের এপেক্স বাংলাদেশের জাতীয় সভাপতি এপে.অধ্যাপক নিজাম উদ্দিন পিন্টু। এপেক্স বাংলাদেশের জেলা ৮ এর সেক্রেটারি ও বিশেষ জাতীয় সম্মেলনের আবাসন কমিটির আহবায়ক এপে.শাহাজাদা এমরান এ কথা নিশ্চিত করেছেন। কুমিল্লায় অনুষ্ঠিতব্য এপেক্স বাংলাদেশের এই জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিশেষ জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটি। এই সম্মেলনকে ঘিরে গত পক্ষকাল ধরে সারা দেশের এপেক্সিয়ানদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে ।জানা যায়, মহামারী করোনার কারনে সরকারের জাতীয় স্বা¯’্য নীতির বাধ্যবাধকতার ফলে ২০২০ বর্ষে এপেক্সের কোন কার্যক্রম করা যায়নি। সারাদেশের ক্লাবগুলোর লিখিত আবেদনক্রমে নভেম্বরে জাতীয়বোর্ড গঠনতন্ত্রের আর্টিকেল-১৬ অনুযায়ী প্রাথমিকভাবে ৩ মাস মেয়াদবৃদ্ধি করে পরে কুমিল¬ায় অনুষ্ঠিত স্পেশাল ন্যাশনাল কনভেনশনে উপ¯ি’ত একশতটির বেশি ক্লাব ডেলিগেটদের সর্বসম্মতিক্রমে গঠনতন্ত্রের আর্টিকেল -২২ অনুযায়ী এসোসিয়েশনের কার্যবর্ষ ১ বছর মেয়াদ বাড়িয়ে ২০২১ সাল পর্যন্ত করা হয়।
এরপরই জাতীয় বোর্ডের নির্দেশে ও জাতীয় সভাপতি এপে.অধ্যাপক নিজাম উদ্দিন পিন্টুর নেতৃত্বে সারা দেশের এপেক্সিয়ানদের মধ্যে কর্মতৎপরতা ও প্রাণচাঞ্চল্য শুরু হয়।
এপেক্সের কার্যক্রমকে আরো বেগবান ও গতিশীল করার জন্য এবং ফিউচার এপেক্স – ক্লিন এপেক্স – এই স্লোগানকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার লক্ষ্যে আজ শুক্রবার সকাল ১০টায় এপেক্স বাংলাদেশের জাতীয় বিশেষ সম্মেলন উদ্ধোধন করবেন এপেক্স বাংলাদেশের জাতীয় সভাপতি এপে.অধ্যাপক নিজাম উদ্দিন পিন্টু। পরে তাঁর সভাপতিত্বে সম্মেলনের পরবর্তী কার্যক্রম শুরু হবে। গতকাল বৃহস্পতিবার বিকেল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন ক্লাবের এপেক্সিয়ানগণ কুমিল্লায় আসতে শুরু করেছে। বৃহস্পতিবার সন্ধ্যা নামতেই কুমিল্লার ঐতিহাসিক বীরচন্দ্র গণপাঠাগার ও নগর মিলনায়তন (টাউন হল) এপেক্সিয়ানদের পদচারনায় মুখরিত হয়ে উঠে। কুমিল্লা নগরীর প্রায় আবাসিক হোটেল গুলো চলে যায় এপেক্সিয়ানদের দখলে। যেন কুমিল্লা এক উৎসবের নগরীতে পরিণত হয়েছে। বৃহস্পতিবার রাতেই কুমিল্লায় এসে পৌঁছেছেন এপেক্স বাংলাদেশের জাতীয় সভাপতি এপে.অধ্যাপক নিজাম উদ্দিন পিন্টু।