রবিবার ৯ †g ২০২১


ঘোষণার পরও বন্ধ হয়নি কুমিল্লার বিনোদন কেন্দ্রগুলো


আমাদের কুমিল্লা .কম :
02.04.2021

রুবেল মজুমদার ।।
করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় কুমিল্লার সকল বিনোদন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন। বৃহস্পতিবার কুমিল্লায় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এক গণবিজ্ঞপ্তি মাধ্যমে জেলার সকল প্রকার রিসোর্ট, পিকনিক স্পট, বিনোদন পার্ক, কমিউনিটি সেন্টার, কোচিং সেন্টার, সিনেমা হল, ক্লাবসমূহ এবং অন্যান্য জনসমাগমস্থল বন্ধ থাকবে বলে ঘোষণা করেন । এছাড়া ঘরের বাইরে সকলকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। কোন ধরনের মিছিল, সমাবেশ, উৎসব, অনুষ্ঠান, ওয়াজ মাহফিল ইত্যাদি আয়োজন করা যাবে না। সকল ধর্মীয় উপসানলয়ে মাস্ক পরিধান করতে হবে বলে বলা হয় ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গতকাল সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকায় নগরীর অন্যতম বিনোদন স্পট,ধর্মসাগর পাড়, চিড়িয়ারাখানা, ময়নামতি শালবন বিহারসহ দর্শনীয় সব পর্যটনকেন্দ্রেই দর্শনার্থীদের ঢল নেমেছে । এছাড়া জেলার প্রত্নতাত্ত্বিক স্থান শালবন বিহার ও কোটবাড়ি যাদুঘরসহ সব দর্শনীয় স্থানগুলোতে ছিলো স্বাভাবিক দর্শনার্থীদের ঢল । এমনিতে জেলার করোনাভাইরাসের প্রকোপ বেড়ে করোনার সংক্রমণ উচ্চহারে বেড়ে যাওয়া,জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলা সির্ভিল সার্জন কার্যালয় থেকে বিভিন্ন প্রচারণা চালাচ্ছে নগরজুড়ে। অথচ জেলা দর্শনীয় স্থানগুলো এখনো স্বাস্থ্যবিধি ও মাস্ক না পরে ঘোরাঘুরি করছে শত শত মানুষ । আগের মতো চলছে জেলার কয়েকটি সিনেমা হলসহ বেসরকারি বিনোদন স্পটগুলো ।

নগরীর ধর্মসাগর পাড়ে ঘুরতে আসা কুবি শিক্ষার্থী ফাহিমা আক্তার বলেন, করোনা বাড়ছে আমরা জানি। বিনোদন কেন্দ্র বন্ধ বিষয় আমাদের জানা ছিলো না। এখানে তো সকল গেট খোলা, তাই আমি আমার বন্ধুসহ ঘুরতে এসেছি।

এই বিষয় জানতে চাইলে কুমিল্লা জেলা প্রশাসক মো. কামরুল হাসান জানান, রোববার সকাল থেকে অভিযান পরিচালনা করা হবে। কেউ নিয়ম লঙ্ঘন করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।