রবিবার ৯ †g ২০২১
  • প্রচ্ছদ » sub lead 1 » ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশ দীর্ঘ সময় ধরে যানজট


ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশ দীর্ঘ সময় ধরে যানজট


আমাদের কুমিল্লা .কম :
12.04.2021

মহিউদ্দিন মোল্লা,কুমিল্লা।।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি এলাকায় সোমবার দীর্ঘ সময় ধরে যানজটে আটকা ছিলো যাত্রীরা। দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাসস্ট্যান্ড থেকে শহীদনগর পর্যন্ত তিন কিলোমিটার এলাকায় এই যানজটের সৃষ্টি হয়। ভোররাত থেকে এই যানজট শুরু হয়। দীর্ঘ সময় যানজটে আটকে যানবাহনের চালক ও যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। ১৪ এপ্রিল থেকে কঠিন লকডাউনের ঘোষণার কারণে বাড়িমুখী অতিরিক্ত গাড়ির চাপে এ অবস্থার সৃষ্টি হয়েছে। বিকালে এই রিপোর্ট লেখা পর্যন্ত ওই এলাকায় যানবাহন ধীর গতিতে চলছিলো।
কুমিল্লার লাকসাম উপজেলার সিংজোড় গ্রামের বাসিন্দা শাহ আলম বলেন, সকাল ৬টায় ঢাকা থেকে রওনা হয়ে সকাল সাড়ে ৯টায় তিনি দাউদকান্দির গৌরীপুরে পৌঁছেছেন। ৫০ কিলোমিটার পথ যেখানে এক ঘণ্টায় পাড়ি দেওয়া যায়, সেখানে সাড়ে তিন ঘণ্টা সময় লেগেছে।
কাভার্ড ভ্যানের চালক কামাল হোসেন ও ট্রাক চালক আবদুর রহমান বলেন, ঢাকা থেকে দাউদকান্দি পর্যন্ত ৫০ কিলোমিটার সড়ক যেতে এক ঘণ্টার বদলে সাড়ে চার ঘণ্টা লাগছে। অসংখ্য যানবাহন একযোগে মহাসড়কে বের হওয়ায় এই যানজটের সৃষ্টি হয়েছে।
দাউদকান্দির বাসিন্দা মোহাম্মদ আলী বলেন, কঠিন লকডাউনের ঘোষণার কারণে বাড়িমুখী অতিরিক্ত গাড়ির চাপে এ অবস্থার সৃষ্টি হয়েছে। তার সাথে যোগ হয়েছে গৌরিপুরে মহাসড়কে এলোপাতাড়ি পার্কিং। এখানে হাইওয়ে পুলিশের কাযক্রম বাড়ানো জরুরি।
হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহিন বলেন, অতিরিক্ত যানবাহন চলাচলের কারণে সকালের দিকে দাউদকান্দি এলাকায় কিছু জট ছিলো। এখন পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেছে।