রবিবার ৯ †g ২০২১


কুমিল্লায় বেগুনের দাম শতক ছুঁইছুঁই


আমাদের কুমিল্লা .কম :
16.04.2021

আবদুল্লাহ আল মারুফ।।
কুমিল্লার সবজির বাজারে বেড়েছে বেগুনের দাম। অনেক ব্যবসায়ীরা বলছেন রমজানে বেগুনের চাহিদা বাড়ায় বেড়েছে বেগুনের দাম। আবার অনেকের ধারণা লকডাউনের কারণে বেড়েছে বেগুনের দাম। তবে দাম বৃদ্ধির ধাক্কা লেগেছে ক্রতা সাধারণের ওপর। একে তো লকডাউনে আয় বন্ধ, তার মধ্যে সকল সবজির বাড়তি দাম যেন নাভিশ^াস করে তুলেছে নগরবাসীকে।
নগরীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, বিভিন্ন বাজারে সবজির বিভিন্ন দাম। তার মধ্যে উল্লেখযোগ্য হারে বেড়েছে বেগুনের দাম। নগরীর রাণীর বাজারের দোকানগুলোতে গোল বেগুনের কেজি ৮০-৮৫ টাকা দরে বিক্রি বিক্রি হচ্ছে। যা মাত্র দুদিন আগে বিক্রি হয়েছিল ২৫-৩০ টাকায়। কিন্তু নিউ মার্কেট ও টমছম ব্রিজ বাজরে বেগুনের দাম ৭০-৭৫ টাকা, আর গত দুদিন আগে ছিল ২০-২৫ টাকায়। রাজগঞ্জেও বেগুন ৮০টাকায় বিক্রি হচ্ছে। দামের এই ভিন্নতা জানতে চাইলে রাণীর বাজারের ব্যবসায়ি আলম মিয়া বলেন, আমরা যা দিয়ে আনি সেই অসুসারে বেচি। কে কত রাখলো না রাখলো জানার দরকার নাই।
এদিকে ত্বরত্বর করে বাড়ছে অন্য সকল সবজির দাম। ক্রেতা সাধারণের অনেকেরই ক্ষোভ বাড়ছে। সবজে ক্রেতা বিপণ ভৌমিক বলেন, কি করার দোষ কার এইডাই বুঝি না। আমরা মধ্য বিত্ত আমাগরে নিয়া খেইলা কি লাভ। বাপের জন্মেও সবজির এই দাম দেখিনাই।
অটোচালক আজহারুল ইসলাম বলেন, ভাই বেগুন আর স্বর্ণের দাম মনে হইতেছে এক হয়ে গেল। এত দামে কি খরচ নেওয়া যায়? তার মইধ্যে রুজি বন্ধ। সবজির এত দাম জীবনে শুনিনি।