রবিবার ৯ †g ২০২১
  • প্রচ্ছদ » sub lead 3 » নগরীর পাঁচ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা


নগরীর পাঁচ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা


আমাদের কুমিল্লা .কম :
23.04.2021

আবু সুফিয়ান রাসেল
মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণসহ নানা অভিযোগে কুমিল্লার পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর। শুক্রবার সকাল ১১টায় কুমিল্লা নগরীর ফার্মেসি ও খাবার হোটেলকে ১৮ হাজার ৫শ জরিমানা করা হয়েছে।

সূত্র জানায়, শুক্রবার সকালে নগরীর টমছমব্রিজ ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করার অভিযোগে বোগদাদ হোটেলকে সাত হাজার, মায়ের দোয়া হোটেলকে দেড় হাজার ও গাজীপুরি হোটেলকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণের অভিযোগে ময়নামতি ফার্মেসিকে দুই হাজার ও তাহের ফার্মেসিকে চার হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন, নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে লক ডাউনের মধ্যে বাজা তদারকি অভিযান পরিচালনা করা হয়। শুক্রবার নগরীর তিনটি খাবার হোটেল ও দুইটি ফার্মেসিকে মোট ১৮ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন, মাস্ক ব্যবহার ও নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছে।