রবিবার ৯ †g ২০২১
  • প্রচ্ছদ » sub lead 1 » সাবেক এমপি ও বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমানের ইন্তেকাল


সাবেক এমপি ও বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমানের ইন্তেকাল


আমাদের কুমিল্লা .কম :
27.04.2021

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহ সভাপতি ,সাবেক এমপি ও বীরমুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান ভুইয়া (৭১) করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন। মৃত্যুকালে তিনি স্ত্রী,এক ছেলে ও এক মেয়েসহ আসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহ দপ্তর সম্পাদক অধ্যাপক সারোয়ার জাহান দোলন এ কথা নিশ্চিত করেছেন।
কুমিল্লার প্রবীণ রাজনীতিবিদ মরহুম মাহবুবুর রহমান ভুইয়ার প্রথম নামাজে জানাজা নগরীর রানীর বাজার জামে মসজিদে,দ্বিতীয় নামাজে জানাজা ধর্মসাগরপাড়স্থ বিএনপির অস্থায়ী দলীয় কার্যালয়ে এবং তৃতীয় নামাজে জানাজা বরুড়া উপজেলার আগানগর গ্রামের গোহালিয়া গ্রামে অনুষ্ঠিত হয়। পরে একই গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
উল্লেখ, গত ৯ এপ্রিল করোনা উপসর্গ নিয়ে কুমিল্লা মেডিকেল হসপিটালে ভর্তি হন তিনি। প্রথমবারের করোনা রিপোর্ট পজিটিভ আসে। দ্বিতীয় রিপোর্টে নেগেটিভ আসে।
মাহবুবুর রহমান ভুইয়ার বর্ণাঢ্য জীবন :
মাহবুবুর রহমান ভুইয়া বরুড়া উপজেলার গোহালিয়া (চুনারিখলা) ভুইয়া বাড়িতে ১৯৫০ সালে জন্মগ্রহণ করেন।
১৯৬২ সালে অষ্টম শ্রেণিতে পড়াকালীন হামিদুর রহমান শিক্ষা কমিশনের বিরুদ্ধে আন্দোলনে যোগদানের মাধ্যমে তার রাজনীতির শুভ সূচনা হয়। তিনি পাকিস্তান আমলে ছাত্ররাজনীতিতে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।
১৯৬৯ সনের গণআন্দোলনে ১১ দফার আন্দোলনের নেতৃত্ব দেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ১৯৭৮ সালে জাতীয়তাবাদী দলে যোগদান করেন এবং বরুড়া উপজেলা জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

বিশিষ্ট রাজনীতিবিদ মাহবুবুর রহমান ভুইয়া ১৯৮৮ সালে জাতীয় পার্টিতে যোগ দিয়ে চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে তৎকালীন কুমিল্লা – ৮ বরুড়া থেকে তিনি নাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির হয়ে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। পরে এরশাদ সরকার ক্ষমতাচ্যুত হলে তিনি আবার বিএনপিতে ফিরে আসেন। কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সর্বশেষ কাউন্সিলে তিনি সহসভাপতি নির্বাচিত হন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এ পদে ছিলেন। তিনি একজন ভদ্র,সজ্জন ও অমায়িক ব্যবহারের অধিকারী রাজনীতিবিদ ছিলেন।

তিনি নিজ গ্রামে একটি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন এবং দীর্ঘদিন ধরে উক্ত প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্ব পালন করেন।
শোক প্রকাশ :
কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহসভাপতি মাহবুবুর রহমান ভুইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরী,সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশীদ ইয়াছিন ও সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া। এছাড়াও কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপি ও এর সকল অঙ্গসংঠনের নেতৃবৃন্দ বিএনপি নেতা মাহবুবুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।