বুধবার ২৮ জুলাই ২০২১


কুমিল্লায় বেড়েছে খুন-ধর্ষণ-ডাকাতি


আমাদের কুমিল্লা .কম :
03.05.2021

স্টাফ রিপোর্টার॥
কুমিল্লায় বেড়েছে খুন ধর্ষণ-চুরি ডাকাতি। গত ১০ মার্চ প্রেমের সর্ম্পকের জের ধরে তৃতীয় লিঙ্গের এক ব্যক্তি খুন হয়। আদর্শ সদর উপজেলার বদরপুর রেললাইনের উপরে ছুরিকাঘাতে নিহত লাশটি মুন্নির। তার পৈত্রিক বাড়ি নোয়াখালীর সেনাবাগে। তিনি থাকতেন বদরপুরে। ১১ এপ্রিল নগরীর সংরাইশে মাদ্রাসায় এক শিশু শিক্ষার্থী খুন হয়েছে। এখনো প্রকৃত খুনিকে আটক করতে পারে নি পুলিশ। ১২ মার্চ আদর্শ সদর উপজেলার পালপাড়ায় স্ত্রী রোখসানাকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে খুন করে স্বামী দেলোয়ার হোসেন। ১৯ এপ্রিল মালিকের চোখ মুখ বেঁধে খামারের ১১ গরু লুট করে নিয়ে যায় ডাকাত দল। আজো সন্ধান মিলেনি কে বা কারা গরু লুট করেছে। মালিক ওমর ফারুক দিশাহারা এখন হয়ে আছেন। ব্যাংক ঋণ শোধ করবেন কি দিয়ে।
এছাড়া মার্চ থেকে এপ্রিল এই একমাসে অন্তত ৩০টির মত ছিনতাইয়ের ঘটনা ঘটেছে নগরীর বিভিন্ন সড়কে। এসময় ছিনতাইকারীদের অস্ত্রের আঘাতে আহত হয়েছেন অনেকে। বেশ কিছু ছিনতাইকারী আটক হলেও থেমে নেই ছিনতাই ও চুরির ঘটনা। মূলত নগরী ও আশেপাশের এলাকায় আইনশৃংখলা পরিস্থিতির অবনতি বেশি হয়েছে।
ঝাউতলা এলাকার সোবহান বলেন, সদর উপজেলার সাতরা চম্পকনগর এলাকায় বাড়ির পাশে গর্তে শিশুকে খুন করে ফেলে রাখে অজ্ঞাত দুবৃর্ত্তরা। খুনের রহস্য উদঘাটনে কোতয়ালী থানা পুলিশ ব্যর্থ হলে মামলার দায়িত্ব পান পিবিআই। প্রায় দুই বছর পার হলেও এখনো হত্যাকারীদের আটক করতে পারেনি পুলিশ।
গত ২০২০ সালের ১ জানুয়ারি ডা.লিয়াকত আলী খানের ছেলে শাবাৎ খানের ছেলেকে খুন করে আদর্শ সদর উপজেলার পালপাড়া ব্রিজের নীচে ফেলে রাখে। কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের হওয়ার এক বছর পার হলেও আসামিদের আটক করতে পারেনি পুলিশ।
আইনশৃংখলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সচেতন নাগরিক কমিটির সভাপতি বদরুল হুদা জেনু। তিনি বলেন, অতীতে রমজান মাসসহ অন্যান্য সময়ে নগরীতে পুলিশি টহল ছিলো চোখে পড়ার মত। কোথাও কোন ঘটনা ঘটলে পুলিশ তাৎক্ষনিক উপস্থিত হতো এবং দ্রুত সময়ে অপরাধীদের আটক করতো।
বিষয়টি নিয়ে কুমিল্লা জেলা পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ বলেন, আইনশৃংখলা পরিস্থিতি খারাপ এটা বলা যাবে না। কুমিল্লা একটি বড় জেলা। এখানে কিছু লোকবলের অভাব আছে। যানবাহনের স্বল্পতা রয়েছে। আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিট পুলিশিং করছি। চুরি ছিনতাই, খুন ধর্ষণের মত যে সব ঘটনাগুলো ঘটছে আমরা সেসব ঘটনার রহস্য উন্মোচন করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিছু সফল হচ্ছি। আবার কিছু ঘটনার রহস্য উদঘাটন চলমান রয়েছে।