রবিবার ৯ †g ২০২১
  • প্রচ্ছদ » sub lead 3 » পাঁচ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের ৫২ হাজার জরিমানা


পাঁচ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের ৫২ হাজার জরিমানা


আমাদের কুমিল্লা .কম :
04.05.2021

আবদুল্লাহ আল মারুফ।।
রমজানে ভোক্তা অধিকার নিশ্চিতকরণে ও পণ্যের দাম স্থীতিশীল রাখার জন্য গতকাল ৪ মে কুমিল্লা সদরের কালিয়াজুড়ি, পালপাড়া বাজার ও বুড়িচংয়ের ভরাসার বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে।
এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করা, খাদ্যে মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর রঙয়ের মিশ্রণ, অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রস্তুতকরণ, ওজনে কারচূপি করা, অতিরিক্ত দামে গ্যাস সিলিন্ডার বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অভিযোগে ৫টি প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও অভিযানের সময় ভরাসার বাজারের নিত্যপণ্যের দোকানে মূল্য তালিকা প্রদর্শন নিশ্চিত করা হয়। ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়। এছাড়াও হ্যান্ড মাইকের মাধ্যমে বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি, দৃশ্যমান স্থানে দোকানের মূল্য তালিকা প্রদর্শন, ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ এবং ক্রেতা -বিক্রেতা উভয়কে মাস্ক ব্যবহারের নির্দেশনা দেয়া হয় বলে জানিয়েছেন ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুুল ইসলাম।
ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুুল ইসলাম জানান, শুধু শুধু শহর নয় গ্রামেও আমাদের কার্যক্রম চলমান রয়েছে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।