সোমবার ১৪ জুন ২০২১
  • প্রচ্ছদ » sub lead 1 » ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ সমাবেশ


ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ সমাবেশ


আমাদের কুমিল্লা .কম :
21.05.2021

রুবেল মজুমদার
শুক্রবার দুপুরে বাদ জুমআ কান্দিরপাড় কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর বর্বর ইসরাইলি নির্যাতন ও হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ সমাবেশ করেন ক্বাদেরীয়া ইসহাকীয়া ফাউন্ডেশন ও সাধারণ মুসল্লিরা। মানববন্ধনের সভাপতিত্ব করেন কান্দিরপাড় কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ ইব্রাহিম খলিল।
তিনি বলেন, ইসরাইলের বিরুদ্ধে বাংলার মুসলিমরা প্রয়োজনে জিহাদ ঘোষণা করবো। মাননীয় প্রধানমন্ত্রী আপনি অনুমতি দেন। বাংলার মুসলিমরা প্রয়োজনে ফিলিস্তিন গিয়ে ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করবো। এসময় বক্তারা বলেন আরো বলেন, ফিলিস্তিন তথা আল-আকসায় হামলা মানে সমগ্র বিশ্ব মুসলিমের ওপর হামলা। আমরা ইসরায়েলের এই বর্বরোচিত হামলার বিরুদ্ধে বিশ্ববাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানাই।এসময় আরো উপস্থিত ছিলেন ক্বাদেরীয়া ইসহাকীয়া ফাউন্ডেশন সদস্য ইমদাদুল হক,জমিস উদ্দিনসহ অন্যান্যরা।
অন্যদিকে একই সময় নগরীর গর্জনখোলা মদিনাতুল জামে মসজিদ সংলগ্ন চকবাজার এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন কুমিল্লা জেলা ও মহানগর আহলে সুন্নাত ওয়াল জামায়াত। কুমিল্লা জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ সদস্যসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ইসরাইলি হানাদর বাহিনী ফিলিস্তিনের মুসলমানদের যেভাবে মারছে তা কোনোভাবেই মুসলমানরা মানবে না। বক্তরা বলেন, তাদের হাতে মারবো না- আমরা তাদের ভাতে মারব। তাদের সকল পণ্য আমরা মুসলিমরা ক্রয় ও বিক্রয় থেকে বিরত থাকব। ব্যবসায়ী মুসলিম ভাইয়েরা ইসরাইলি কোন পণ্য দোকানে বিক্রি করবেন না। ইসরাইলি হানাদর বাহিনী ফিলিস্তিনের মুসলমানদের ওপর হামলা চালাচ্ছে এবং ১ দিনের শিশু বাচ্চাদেরও ছাড়ছে না। ইহুদি ইসরাইলের বিপক্ষে গিয়ে বাংলাদেশের সকল মুসলিম জনতা ঐক্য থাকব। ফিলিস্তিনের মুসলমানদের বাঁচাতে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ থাকব ইনশাআল্লাহ। মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অংশগ্রহণ করেন মো. আলমগীর খান মাইজভান্ডারি, গাজি এম এ ওয়াহেদ সাবুরী, খাদেম মো. ফিরোজ প্রমুখ