মঙ্গল্বার ১৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » sub lead 1 » লাকসামে রাইছ মিলের ছাঁইয়ের আগুনে দগ্ধ হয়ে তিন বছরের শিশুর মৃত্যু


লাকসামে রাইছ মিলের ছাঁইয়ের আগুনে দগ্ধ হয়ে তিন বছরের শিশুর মৃত্যু


আমাদের কুমিল্লা .কম :
21.05.2021

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার লাকসাম পৌরসভাধীন কাদ্রা গ্রামে আবাসিক এলাকায় গড়ে উঠা আলিফ রাইস মিলের ছাইয়ের আগুনে পুড়ে ওই গ্রামের শাহ আলমের ছেলে রায়হান (৩) শুক্রবার ভোর ৫টায় ঢাকা শেখ হাসিনা বার্ণ ইউনিটে মারা যায়।
ঘটনার বিবরনে জানা যায়, লাকসাম পৌরসভার ৮নং ওয়ার্ডের কাদ্রা গ্রামের ঢাকা-চট্টগ্রাম রেললাইন সংলগ্ন আবাসিক এলাকায় অবস্থিত আলিফ রাইছ মিল। ওই রাইছমিলে ব্যবহৃত আগুনে থাকা ছাঁইয়ে গত ১৭ মে সোমবার খেলার ছলে ওই গ্রামের শাহ আলমের ছেলে রায়হান পড়ে যায়। অগ্নিদগ্ধ অবস্থায় তাৎক্ষনিক রায়হান কে প্রথমে কুমিল্লাা ও পরে রাজধানীর শেখ হাসিনা বার্ণ হসপিটালে ভর্তি করা হয়। সেখানে গত কয়েকদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে আজ শুক্রবার ভোর ৫টায় রায়হান মৃত্যুবরণ করে। শিশু রায়হানের মৃত্যুতে তার পরিবার এবং এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে।
বিষয়টি নিয়ে এলাকাবাসীকে ক্ষুব্দ প্রতিক্রিয়াও ব্যক্ত করতে দেখা যায়। আলিফ রাইছ মিল লাকসামের অনেক পুরাতন রাইছ মিল। এলাকাবাসী এবং অন্যান্য একাধিক রাইছমিল মালিকদের সুত্রে জানা যায়, নিয়ম অনুযায়ী রাইছমিলের পরিত্যক্ত স্থানে আগুন থাকা ছাঁই ফেলে সেখানে পানি ঢেলে আগুন নিভিয়ে দিতে হয়। কিন্তু এখানে আবাসিক এলাকায় গড়ে উঠা আলিফ রাইছমিল কর্তৃপক্ষ এই কাজটি করেনি। যার ফলে ওই রাইছ মিলের ছাঁইয়ের আগুনে পুড়ে অকালে শিশু রায়হানকে জীবন দিতে হয়েছে।
অপর দিকে একটি প্রভাবশালী মহল রাইছ মিলের ছাঁইয়ের আগুনে শিশু রায়হানের মৃত্যুর বিষয়টি ধাপাচাপা দেয়ার জন্য রায়হানের পরিবারের সাথে আপোষ মিমাংসা করার চেষ্টা করছে।
এ বিষয়ে জানতে চাইলে লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজবাহউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, থানায় এ বিষয়ে কোন অভিযোগ কেউ দেয়নি। অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।