মঙ্গল্বার ১৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » sub lead 1 » মুনিয়ার মৃত্যুর বিচার দাবিতে কুমিল্লায় মানববন্ধন


মুনিয়ার মৃত্যুর বিচার দাবিতে কুমিল্লায় মানববন্ধন


আমাদের কুমিল্লা .কম :
22.05.2021

রুবেল মজুমদার।।
কুমিল্লার মেয়ে কলেজ ছাত্রী মোশারাত জাহান মুনিয়ার মৃত্যুর বিচার ও বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের অবিলম্বে গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
২২মে শনিবার দুপুরে নগরীর কান্দিরপাড় টাউন হলের সামনে কুমিল্লার সর্বস্তরের জনগণ, বিক্ষুব্ধ কুমিল্লাবাসী, কুমিল্লার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রী ও শিক্ষকদের ব্যানারে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করা হয়।
কর্মসূচিতে অংশ নেওয়া প্রায় সকলেই কলেজ ছাত্রী মুনিয়ার মৃত্যুর সাথে জড়িতদের বিচার ও মামলায় অভিযুক্ত বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের গ্রেফতারে দাবি করেন। এ সময় বক্তারা বলেন, মুনিয়া হত্যার বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া হবে। আর সঠিক বিচার না হলে কঠোর আন্দোলনে যাবেন তারা। মানববন্ধনে অংশগ্রহণকারীরা প্রশাসনের কাছে মুনিয়ার মামলার বাদীর নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান।
মানববন্ধনে বক্তব্য রাখেন নিহত মোসরাত জাহান মুনিয়ার বড় বোন জামাই মো. মিজানুর রহমান, অ্যাডভোকেট মাসুদ সালাউদ্দিন, ফয়সাল সুলতান,সাইফুল ইসলাম, সুবীর নন্দী বাবু, মানিক ভূঁইয়াসহ অন্যান্যরা।
মানববন্ধনে বক্তারা বলেন, মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ছাড়া এ বিচার সুষ্ঠু হবে না। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করেন তারা।
উল্লেখ্য, গত ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার একটি ফ্ল্যাট থেকে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া বাদি হয়ে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। ইতিমধ্যে ঘটনাটি নিয়ে দেশজুড়ে আলোচনার ঝড় বইছে। তবে এখন নিহতের পরিবার দাবি করছে, মুনিয়াকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।