মঙ্গল্বার ১৫ জুন ২০২১


গ্রামের ৪০চক্ষু রোগীকে ছানি অপারেশন


আমাদের কুমিল্লা .কম :
26.05.2021

২৩মে কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ সরকারি হাসপাতালে প্রতিবছরের মতো এবারও আয়োজন করে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবার। ২৫মে অপারেশন শেষে বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হয় চল্লিশজন রোগীকে। নারী-পুরুষ উভয়ই খুশি চোখের আলো ফিরে পেয়ে।
এ কর্মসূচিতে প্রায় আড়াইশ সাধারণ চক্ষু রোগীকে চিকিৎসা ঔষধ ও চশমা দেয়া হয়।
সেবা কাজে উপস্থিত ছিলেন ইলিয়টগঞ্জ শাহী মসজিদের খতীব আলহাজ্ব হযরত মাওলানা মুফতী নূর হোসাইন, বিশিষ্ট মৎস্য ব্যবসায়ী হাজী আলী আহমেদ মিয়াজি, প্রোগ্রাম অফিসার বিপ্লব কুমার দে। প্রোগ্রামটি সঞ্চালনা করেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এস এম মিজান। পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন বাহার উদ্দিন, নাজমুল হাসান নূর। সদস্যদের মধ্যে ময়নাল হোসেন তুহিন, আহসান আল মাসুম, নেওয়াজ শরীফ ও নাইম ভূইয়া। গত বারো বছরে প্রায় পনেরো হাজার মানুষকে দিয়েছে চোখের যাবতীয় চিকিৎসা। বাংলাদেশ ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের এই মানবিক সেবা কাজে সহযোগিতা করে আসছে বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি ও চক্ষু হাসপাতাল কুমিল্লা এবং ফ্রেড হোলস ফাউন্ডেশন। কুমিল্লা জেলার দাউদকান্দি, মুরাদনগর, চান্দিনা, দেবিদ্বার, তিতাস, হোমনা ও পার্শ্ববর্তী চাঁদপুর জেলার কচুয়া, মতলব উপজেলার আর্থিক অসচ্ছল মানুষজনসহ সকল শ্রেণির মানুষই এই সেবা নিয়ে উপকৃত।
ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এস এম মিজান বলেন, আমরা সারাদেশে কাজ করছি পরিবেশ বিপর্যয় রোধে, বৃহত্তর কুমিল্লা জেলাঞ্চলে কাজ করছি পরিবেশের পাশাপাশি সেবার মানসে চোখের যাবতীয় চিকিৎসা সেবা নিয়ে।
ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক মতিন সৈকত বলেন, বাংলাদেশ ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন সতেরো বছরের পথপরিক্রমায় পরিবেশ শিক্ষা ও চোখের সেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করে আসছে যা একটি স্বেচ্ছাসেবী সংগঠনের ক্ষেত্রে উচ্চতর পযার্য়ের ভূমিকা পালন।
এই স্বেচ্ছাসেবী সংগঠনের প্রেসিডেন্ট বিশিষ্ট আলোকচিত্রী মাজেদ চৌধুরী জানান, এমন মানবহিতৈষী কাজে আত্মনিয়োগ করতে পেরে আমরা গর্বিত, আমরা সকলে মিলে মিশে মানুষের জন্য দেশের কল্যাণে একসাথে কাজ করতে চাই। -প্রেস বিজ্ঞপ্তি।