মঙ্গল্বার ১৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » sub lead 1 » দেবিদ্বারে পুকুরে বিষ দিয়ে ১২ লক্ষ টাকার মাছ নিধনের অভিযোগ


দেবিদ্বারে পুকুরে বিষ দিয়ে ১২ লক্ষ টাকার মাছ নিধনের অভিযোগ


আমাদের কুমিল্লা .কম :
28.05.2021

‌সৈয়দ খ‌লিলুর রহমান বাবুল, দেবিদ্বার (কুমিল্লা) :
কুমিল্লার দেবিদ্বারে পুকুরে বিষ দিয়ে ১২ লক্ষাধিক টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে । শুক্রবার ভোরে উপজেলার গুনাইঘর উত্তর ইউনিয়নের বনকোট গ্রামে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় দুপুরে ক্ষতিগ্রস্ত মৎসচাষী মো. জহিরুল ইসলাম অজ্ঞাত নামাদের আসামী করে দেবিদ্বার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। খবর পেয়ে দেবিদ্বার থানার উপ পরিদর্শক মো. সোহরাব হোসেন ভূইয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।
জহিরুল ইসলাম জানান, বনকোট গ্রামের ইউপি সদস্য সুরুজের বাড়ি সংলগ্ন একটি পুকুর ৫ বছর যাবত লিজ নিয়ে মাছ চাষ করে আসছি। সকাল ৬ টার ‌দি‌কে ওই পুকুরে মাছ মরে ভাসতে দেখে সালমান নামে একজন আমাকে খবর দেন। ঘটনাস্থলে গি‌য়ে দেখি বিষ দিয়ে পুকুরের প্রায় সব মাছ নিধন করা হয়েছে। এতে আমার প্রায় ১২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এর আগেও এই পুকুরে আরও দুইবার দুর্বৃত্তরা বিষ দি‌য়ে মাছ মেরে ফেলেছে। আমি প্রতিবারই থানায় লিখিত অভিযোগ করেছি। পুকুরে মাছ ছাড়ার পর ৪/৫ মাস বয়সী মাছ হওয়ার পরই কে বা কারা আমার পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করে। আমি সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর বিচার চাই।
তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক মো. সোহরাব হোসেন ভূঁইয়া বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। পুকুরের পানি ও মাছ পরীক্ষাগারে পাঠানো হয়েছে। বিষক্রিয়ায় মাছ নিধন হলে অবশ্যই দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসবো।
এ বিষয়ে দেবিদ্বার থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আরিফুর রহমান জানান, পুকুরে মাছ নিধনের ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্তপূর্বক এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।