মঙ্গল্বার ১৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » লিড নিউজ ১ » ৫০ লক্ষ টাকা আত্ম্সাতের অভিযোগ আইসিএল শফিক ও তার স্ত্রী ৫ দিনের রিমান্ডে


৫০ লক্ষ টাকা আত্ম্সাতের অভিযোগ আইসিএল শফিক ও তার স্ত্রী ৫ দিনের রিমান্ডে


আমাদের কুমিল্লা .কম :
01.06.2021

স্টাফ রিপোর্টারঃ

আইডিয়েল কো-অপারেটিভ লিমিটেড (আইসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক এইচএনএম শফিকুর রহমান ও তার স্ত্রী শামছুন্নাহার মিনাকে ৫ দিনের রিমান্ডে মঞ্জুর করেছে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালত ।
ঢাকা পল্টন থানায় দায়ের করা অর্থ আত্মসাৎ মামলায় ১ জুন মঙ্গলবার সিএমএম আদালতে রিমান্ড চাইলে মেট্রো পলিটন ম্যাজিষ্ট্রেট মোর্শেদ আল মামুন ভূইয়া এ রিমান্ড মঞ্জুর করেন।
মোঃ শফিউর রহমান নামে আইসিএলের এক গ্রাহক তার ৫০ লক্ষ টাকা আত্ম্নসাতের অভিযোগে ঢাকা পল্টন থানায় আইসিএর এমডি শফিকুর রহমান, তার স্ত্রী শামছুন্নাহার মিনা ও শ্যালক ফখরুল ইসলামের নামে মামলা করেন।
আইসিএল এর ব্যবস্থাপনা পরিচালক এইচএনএম শফিকুর রহমান ও তার স্ত্রী শামছুন্নাহার মিনাকে গ্রেফতার করেছিল র‌্যাব-৪, রাজধানীর বাংলামটর বাসা থেকে ২৬ মে বুধবার রাত সাড়ে ১২টার দিকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
র‌্যাব জানায়, আইসিএল শফিকের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, প্রতারনা ও অপহরণের অভিযোগ রয়েছে। এছাড়া শফিক রহমানের বিরুদ্ধে একাধিক মামলার ওয়ারেন্ট ও সাজা রয়েছে। তিনি অধিক মুনাফার লোভ দেখিয়ে সাধারণ মানুষের টাকা হাতিয়ে নিয়েছেন, গ্রাহকদের টাকাসহ লভ্যাংশ ফেরত চাইতে গেলে হুমকিসহ অপহরণ করতেন। আগেও আমানত গ্রাহকের মামলায় তিনি ও তার স্ত্রী আটক হয়েছিলেন বলে র‌্যাব জানায়। গ্রাহকদের অর্থ আত্মসাতের অভিযোগে শফিকুর রহমানের বিরুদ্ধে কয়েকটি মামলার সাজা রয়েছে। তাছাড়া প্রায় ২৫টি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি তিনি। তাদের বিরুদ্ধে গ্রাহকদের শতাধিক মামলা রয়েছে।
ভুক্তভোগীরা জানিয়েছেন, লাখ লাখ মানুষের থেকে প্রায় হাজার কোটি টাকা হাতিয়ে নিয়ে আইসিএসএল এমডি শফিক দেশ-বিদেশে সম্পদ গড়েছেন।